সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই বছরের সাজার ভয়ে পালিয়ে থাকলেন ২৬ বছর

Sherpur-120160520082052নিউজ ডেস্ক::
শেষ রক্ষা হলো না তার। অবশেষে পুলিশের হাতেই ধরা পড়লেন তিনি। দুই বছরের সাজার ভয়ে ২৬ বছর পালিয়ে থেকে গত বুধবার পুলিশ তাকে গ্রেফতার করেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী রাংটিয়ার একটি মাজার থেকে।

জানা যায়, আসামি শামছুল হক (৭০) রাজশাহীর গোদাগাড়ীর ফরহাদপুর গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। ১৯৯০ সালের মে মাসে তার বিরুদ্ধে মাদক আইনে গোদাগাড়ী থানায় একটি মামলা হয়। মামলাটি আদালতে গড়ালে ১৯৯৫ সালে তার অনুপস্থিতিতে বিচারক দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করেন। মামলার পর থেকে পলাতক ছিলেন শামছুল।

বৃদ্ধ শামছুল হক বলেন, ‘কারাগার ও
পুলিশকে আমার ভীষণ ভয়। সেই ভয়ে ফেরারি হয়ে দেশের বিভিন্ন মাজারে মাজারে ঘুরে বেড়িয়েছি। আপনজনের সান্নিধ্য ছেড়ে এই বৃদ্ধ বয়সে কাটিয়েছি সন্ন্যাস জীবন। চার মাস ধরে ঝিনাইগাতীর শাহ সেকান্দার আলীর মাজারে ছিলাম।’

ঝিনাইগাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ‘ভিন্ন চিন্তা ও ধর্মীয় নেতাদের হত্যার পরিপ্রেক্ষিতে মাজার, মসজিদসহ গুরুত্বপূর্ণ এলাকায় সম্প্রতি নজরদারি বাড়ানো হয়েছে। এলাকায় নতুন লোক এসে দীর্ঘদিন অবস্থান করলে পুলিশ সোর্স নিয়োগ করে খবর নেয়।

তিনি আরও বলেন, ওই ব্যক্তি সম্পর্কে জানতে সোর্স নিয়োগ দেয়া হয়। সোর্সকে তিনিই ওই ঘটনা বলেন। এরপর তাঁর ছবি তুলে গোদাগাড়ীতে পাঠানো হয়। সেখান থেকে তথ্য নিশ্চিত করলে তাকে গ্রেফতার করা হয়। গোদাগাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদের সঙ্গে কথা বলেছি। তাকে ওই থানায় হস্তান্তর করা হবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: