সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে অটোটেম্পুর ধর্মঘট প্রতিবাদে শহরে শ্রমিকদের বিক্ষোভ

01. daily sylhet Chhatak news2ছাতক প্রতিনিধিঃ
ছাতকের গোবিন্দগঞ্জ অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে অনির্দিষ্ঠকালের জন্য অটোটেম্পু-অটোরিক্সা ধর্মঘটের ডাক দিয়েছে। ছাতক পৌরসভা কর্তৃক ধার্য্যকৃত ফোরষ্ট্রোক প্রতি দৈনিক ১০ টাকা করে পৌরকর ধার্য্যরে প্রতিবাদে সকাল থেকে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে ফোরষ্ট্রোক চলাচল বন্ধ করে দেয় ফোরষ্ট্রোক শ্রমিকরা। ধর্মঘট চলাকালে সকালে গোবিন্দগঞ্জ পয়েন্টে অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। দুপুরে ট্রাক, পিকআপ ও ফোরষ্ট্রোক চালকদের উপর গোবিন্দগঞ্জ পয়েন্টে হামলা করেছে অবরোধকারীরা। এসময় ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা।

এ ঘটনার প্রতিবাদে রাতে ছাতক শহরে অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ছাতক শাখার সভাপতি বুরহান উদ্দিন, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদা ইমাদ উদ্দিন, অর্থ সম্পাদক শুকুর মিয় সহ পরিবহন শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে। গোবিন্দগঞ্জে পরিবহন শ্রমিকদের উপর হামলার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাক মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। এক বিবৃতিতে ট্রাক মালিক সমিতির সভাপতি ফারুক আহমদ চৌধুরী, সাধারন সম্পাদক কামাল আহমদ চৌধুরী, সাংঘঠনিক সম্পাদক ছালিক মিয়া চৌধুরী রুকন, কোষাধ্যক্ষ আব্দুল মতিন, মালিক পক্ষ আক্তার মিয়া তালুকদার, এমাদ উদ্দিন, হাজী আব্দুল গাফ্ফার, আবুল খয়ের, আজমল হোসেন সজল, কবির মিয়া, ফখর উদ্দিন, ট্রাক শ্রমিক সমিতির সভাপতি তারেক মিয়া, সহ-সভাপতি জাহাঙ্গীর মিয়া, সাধারন সম্পাদক অভি মিয়া, সহ-সাধারন সম্পাদক সুজন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহীন মিয়াসহ নেতৃবৃন্দ পরিবহন শ্রমিকদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা যায়, পৌরকর ধার্য্যরে প্রতিবাদে গত ১৪ এপ্রিল অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ধর্মঘটের ডাক দিলে টানা তিনদিন ধর্মঘট চলার পর পৌর কর্তৃপক্ষ ও অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাথে কয়েক দফা বৈঠক শেষে গত ১৭ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইউএনওর উপস্থিতিতে বিষয়টির নিষ্পত্তি হয়। প্রায় ৩ সপ্তাহ পর আবারো একই দাবীতে আন্দোলনের ডাক দেয় গোবিন্দগঞ্জ অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন।

পরে গত ৭ এপ্রিল আবারো উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামানের কার্যালয়ে মেয়র আবুল কালাম চৌধুরীসহ পৌর কর্তৃপক্ষ ও অটোটেম্পু-অটোরিক্সা গোবিন্দগঞ্জ, ছাতক, শিববাড়ী এবং ধারন শাখার শ্রমিক নেতাদের উপস্থিতিতে বিষয়টি নিষ্পপ্তির চেষ্টা করা হলে শ্রমিক নেতারা পৌরকর না দেয়ার শর্তে বৈঠক ত্যাগ করে। এসময় বৈঠকে উপস্থিত সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ হাফিজুর রহমান ধর্মঘট প্রত্যাহার ও গাড়ি চলাচলে বাঁধা না দেয়ার জন্য শ্রমিক নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। এ ঘটনার প্রায় ১২দিন পর গতকাল বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য গোবিন্দগঞ্জ অটোটেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে ধর্মঘট পালন করছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: