সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা

5cc17783-7f11-4711-b991-7f4920759d9aস্টাফ রিপোর্টার ::
মেডিকেল টেকনোলজিস্টদের ১০ দফা দাবি আগামী ২৭ মের মধ্যে না মানলে ২৮ মে থেকে লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা।

বৃহস্পতিবার মেডিকেল টেকনোলজিস্টদের জাতীয় দাবি বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

842c6790-d666-4a5c-b403-601f2fbc11c9পরিষদের আহ্বায়ক চন্দ্র শেখর সাহা ও সদস্য সচিব শাহ আলম খান পারভেজ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ মের মধ্যে পরিষদের ১০ দফা দাবি না মানলে ২৮ মে থেকে দেশের সকল সরকারি-স্বায়ত্তশাসিত এবং বেসরকারি হাসপাতাল ও চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠানে লাগাতার কর্মবিরতি শুরু করবেন মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা।

এদিকে ১০ দফা দাবিতে বুধবার থেকে দিনে দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন শুরু করেছে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা। এ কারণে বুধ ও বৃহস্পতিবার দেশের বিভিন্ন হাসপাতালে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রোগ পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম ও বিনা মূল্যের ওষুধ বিতরণ বন্ধ থাকায় রোগীদের ভোগান্তিতে পড়তে হয়।
চলমান কর্মবিরতির কারণে দেশের বিভিন্ন হাসপাতালে রোগীদের সাময়িক অসুবিধার জন্য মেডিকেল টেকনোলজিস্টদের জাতীয় দাবি বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয় বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

23929cae-7b80-4c3e-866c-634ef64ff257পরিষদের দাবিগুলোর মধ্যে রয়েছে, কারিগরি শিক্ষা বোর্ড পরিচালিত অবৈধ মেডিকেল টেকনোলজি কোর্স বন্ধ করা, তাদের মেডিকেল টেকনোলজিস্ট হিসেবে সরকারি চাকরিতে নিয়োগ না দেওয়া, স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বিজ্ঞপ্তির ওপর রিট পিটিশন খারিজ পূর্বক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা, মেডিকেল টেকনোলজিস্টদের জন্য স্বতন্ত্র অধিদপ্তর স্থাপন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সব অনুষদে মেডিকেল টেকনোলজিস্টদের এমএসসি কোর্স চালুসহ বন্ধ করা বিএসসি ডেন্টাল কোর্স চালু করা, বিএসসি-এমএসসি ডিগ্রিধারী মেডিকেল টেকনোলজিস্টদের নবম গ্রেড পদ সৃষ্টি ও রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ হতে ডিপ্লোমা সনদধারী মেডিকেল টেকনোলজিস্টদের জন্যে ১০ম গ্রেডে পদ সৃষ্টি করে পদায়ন করা।

eb95ffd9-83d9-4625-a593-19b888a6ae3fপ্রসঙ্গত, প্রায় একই ধরনের দাবিতে সোমবার থেকে হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বিএমটিপিএসএ) সদস্যরাও জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন শুরু করেছে।

এর আগে নতুন পদ সৃষ্টি ও নিয়োগ প্রদানসহ ১০ দফা দাবিতে ১২ মে সকাল ৮টা থেকে দেশের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল টেকনোলজি ইনস্টিটিউটে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট, ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মসূচি, ১৪ মে সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবসহ সকল জেলার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি, ১৫ মে সকাল ৯টায় স্বাস্থ্য অধিদপ্তরের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে বিএমটিপিএসএ-এর সদস্যরা।

ছবি: সোরাইজম উৎপল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: