সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতক সিমেন্ট কারখানার গ্যাস পাইপ চুরি প্লাষ্টিক পাইপ দিয়ে ঝুকিপূর্ন সংযোগ

01. daily sylhet Chhatak news2ছাতক প্রতিনিধিঃ
ছাতক সিমেন্ট কারখানা আবাসিক এলাকায় চোরের উপদ্রপ মারাত্মক হারে বৃদ্ধি পেয়েছে। গত কয়েক দিনে বাসাবাড়িসহ আবাসিক এলাকার প্রচুর গ্যাস পাইপ চুরি হয়ে গেছে। চোরেরা সংযোগকৃত লাইন থেকে পাইপ খুলে নিয়ে গেছে। প্রতিদিনিই কারখানার কোন না কোন এলাকায় চুরি সংঘটিত হচ্ছে। গ্যাস লাইনের পাইপ চুরি হওয়ার ফলে আবাসিক এলাকার অন্তত অর্ধশতাধিক পরিবার গৃহস্থালী কাজে পোহাতে হয়েছে চরম দুর্ভোগ। কারখানা কর্তৃপক্ষ গ্যাস পাইপ চুরি হওয়ায় পড়েছে বিব্রতকর অবস্থায়। আবাসিক এলাকার বসবাসরত পরিবারের দুর্ভোগ লাঘব করতে কারখানা কর্তৃপক্ষ প্লাষ্টিকের পাইপে গ্যাস সংযোগ দিয়ে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছেন। কিন্তু প্লাষ্টিকের পাইপ দিয়ে গ্রাস সংযোগ দেয়ার বিষয়টি অত্যন্ত ঝুকিপূর্ন বলে অনেকেই মন্তব্য করেছেন।
এদিকে কারখানাতে সর্বক্ষন সিকিউরিটি থাকা অবস্থায় আবাসিক এলাকার গ্যাস পাইপ চুরি যাওয়ার বিষয়টি রহস্যজনক বলে ধারনা করছেন কারখানার সাধারন শ্রমিকরা। গত কদিনে আবাসিক এলাকার ব্যাচেলর ও শ্মশান বিল্ডিংয়ের প্রায় দেড় শ’ ফুট মুল্যমান পাইপ চোরেরা চুরি করে নিয়ে গেছে। গত ১৩, ১৪ ও ১৫ মে টানা তিনদিন ঘটেছে গ্যাস পাইপ চুরির ঘটনা এবং ১৬ মে কারখানার কর্মচারী কুমারেশ চন্দের বাসায় ঘটেছে ডাকাতির ঘটনা। টানা চুরি-ডাকাতির ঘটনা ঘটলেও কারখানা কর্তৃপক্ষের নিরব ভুমিকায় এসব ঘটনাগুলিকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। এদিকে টানা চুরি-ডাকাতির ঘটনা ঘটলেও কারখানায় দায়িত্বরত পর্যাপ্ত সিকিউরিটি গার্ডরা বসে বসে আঙ্গুল চুষছিল বলে কারখানার অনেক শ্রমিকই মন্তব্য করেছেন।

গত সোমবার রাতে কারখানার কর্মচারী কুমারেশ চন্দের ব্যক্তিগত বাসায় ঘটেছে ডাকাতির ঘটনা। গভির রাতে ৪নং এলাকার এ বাসায় হানা দেয় ডাকাতদল। পরিবারের লোকজনদের অস্ত্রের মুখে জিম্মী করে নগদ পাঁচ হাজার টাকা ও সাড়ে চার ভরি ওজনের স্বর্নালংকার লুট করে নিয়ে যায় বলে পরিবার সুত্রে জানা যায়। চুরি-ডাকাতির ঘটনায় কারখানা এলাকায় বইছে অজানা আতংক। কারখানার ব্যববস্থাপনা পরিচালন আবুল হাসনাত চৌধুরীর সাথে মুটোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: