সর্বশেষ আপডেট : ২ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোয়ারাবাজারে খেয়াঘাটে টোল আদায়ের নামে চলছে রমরমা ব্যবসা

54e5b8f7-6b22-4481-ade9-b10c33c649eaতাজুল ইসলাম, দোয়ারাবাজার::
দোয়ারাবাজারে খেয়াঘাটের টোল আদায়ের নামে চলছে রমরমা বাবসা। উপজেলাধীন খাসিয়ামারা নদীতে ব্রিজ না থাকায় নৌকা দিয়ে খেয়া পারাপারে আদায় করা হচ্ছে অতিরক্তি টোল। লিজ গ্রহিতারা বিধি বহির্ভূতভাবে নিজেদের ইচ্ছেমত আদায় করে নিচ্ছে বাড়তি টাকা। এমনকি স্কুল কলেজগামী কোমলমতি শিক্ষার্থীরাও এদের হাত থেকে রেহাই পাচ্ছেনা।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে মাঝি মাসুক মিয়ার সাথে কথা বলে জানা যায় এই নদীতে খেয়া পারাপারে মাথা পিছু ৫ টাকা, মোটরসাইকেল ২০ টাকা, রিক্রা ১০ টাকা হারে টোল আদায় করা হয়ে থাকে। নদীর ভোলাখালী নামক স্থানটি বগুলা ও বাংলাবাজার ইউনিয়নের সংযোগস্থল হওয়ায় প্রতিনিয়ত উপজেলা ও জেলাসদরসহ নানামুখি গন্তব্যে অর্ধ লক্ষাধিক যাতায়াতের একমাত্র সংযোগস্থল হচ্ছে ভোলাখালি খেয়াঘাট।

ইজারাদার, টোল আদায়কারী ও যাত্রীসাধারণের মধ্যে টোল আদায় নিয়ে প্রায়ই দেন দরবার হয়ে থাকে। নাম প্রকাশ্যে অনিচ্ছুক সিলেটের এমসি কলেজে পরুয়া এক শিক্ষার্থী জানায়, বাংলাবাজারে তার এক আত্মীয় বাড়িতে বেড়াতে এলে তার কাছ থেকে ৩০ টাকা আদায় করতে বাধ্য হয় টোল আদায়কারীরা। এ ব্যাপারে প্রশাসনিক কোনো উদ্যোগ নেয়া হয়নি বলে জানান ভূক্তভোগিরা।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, এব্যাপারে অভিযোগ এসেছে, তদন্ত শেষে নির্ধারিত হারে টোল আদায়ের তালিকা প্রণয়নের ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: