সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে ভারী বর্ষণে জলবন্ধতা

982147000বিশ্বনাথ প্রতিনিধি:
ভারী বর্ষনে সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে জলবন্ধতার সৃষ্টি হয়েছে। গত তিনদিনের ভারী বৃষ্টিপাতের কারনে সব থেকে সমস্যায় পড়েছে নিচু এলাকার ঘরবাড়ি-হাট বাজার। এভাবে আরও দুই-তিন বৃষ্টি হলে বন্যার আশংকা করছেন উপজেলাবাসী। উপজেলা সদরের বিভিন্ন জায়গায় পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকা বিভিন্ন সরকারি অফিস-বাসার আঙ্গিনা পানি জমাট বেধে রয়েছেন। ফলে ওইসব এলাকার বাসিন্দাদের পুহাতে হচ্ছে দুর্ভোগ।

টানা ভারী বর্ষণের ফলে উপজেলার বিভিন্ন নদ-নদী-খাল-বিলে দিনদিন পানি বৃদ্ধি পাচ্ছে। উপজেলা সদরের বাসিয়া নদীতে পানি বৃদ্ধি পাওয়া নদীর চর দখলে করে নির্মিত দোকান ঘরের পিছনের অংশ পানি জমাট বেধে রয়েছে। এভাবে পানি বৃদ্ধি পেলে ওইসব দোকানঘর পানির নিচে তলিয়ে যাওয়ার আশংকায় রয়েছেন বাজারের ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা সদরে ঘুরে দেখা যায়, উপজেলা পরিষদ রোডে অবস্থিত বিভিন্ন সরকারি কোয়াটার ও কৃষি অফিসের সামনে পানি জমাট বেধে আছে। এতে কৃষি অফিস আসা কৃষকরা পানির মধ্যে দিয়ে অফিসে প্রবেশ করছেন। উপজেলা সদরের নতুন বাজার এলাকার কয়েকটি বাসার আঙ্গিনায় বৃষ্টির পানি জমাট হয়ে আছে। ফলে এসব বাসা-বাড়িতে বসবাসকারীদের পুহাতে হচ্ছে দুর্ভোগ।

এলাকার সচেতন মহল মনে করেন,উপজেলার বিভিন্ন জায়গায় পানি নিস্কাসনের ব্যবস্থা না থাকায় প্রতি বছর বর্ষা মৌসুম আসলেই বিভিন্ন জায়গা পানি জমাট হয়ে থাকে। তবে জরুরী ভিত্তিত্বে উপজেলার বিভিন্ন হাট বাজার ও বাসার সামনে ড্রেইনে ব্যবস্থা করা প্রয়োজন।

উপজেলা সদরের নতুন বাজার বাসিন্দা শফিকুল ইসলাম সফিক বলেন, পর্যাপ্ত পরিমানে ড্রেইন না থাকায় অল্প বৃষ্টি হলেই বাসার সামনে পানি জমে থাকে। এতে আমাদের দুর্ভোগ পুহাতে হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাশহুদুল কবীর বলেন, বর্তমানে জলাবন্ধতা নিরশনের জন্য কোনো পরিকল্পনা নেই। তবে কোথাও কোথাও ড্রেইনের ব্যবস্থা করলে পানি নিস্কাশন সম্ভব হবে বিষয়টি খতিয়ে দেখতে হবে বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: