সর্বশেষ আপডেট : ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মসজিদের টাকা আত্নসাৎ ও গাছ চুরি মামলা থেকে আসামিদের অব্যাহতি

2. daily sylhet bochar newsনিজস্ব সংবাদদাতা::
জোরপূর্বক কাটা গাছ ছিনিয়ে নেওয়া ও মসজিদের টাকা আত্নসাৎ এর অভিযোগে দায়েরকৃত মামলা (সি.আর- ৫৫/২০১৬) থেকে অভিযুক্তদেরকে অব্যাহতি দিয়েছেন আদালত। গত ১১ মে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসেন চৌধুরীর ৩নং আমলী আদালত এই আদেশ প্রদান করেছেন।

অব্যাহতি প্রাপ্তরা হলেন-বিশ্বনাথ উপজেলার শেখেরগাঁও গ্রামের হাফিজ আব্দুস ছালামের পুত্র আব্দুল মালিক, আব্দুল হাই, আব্দুর রকিব, একই গ্রামের সাজিদ আলীর পুত্র আব্দুল খালিক ও মৃত জহুর আলীর পুত্র আনোয়ার আলী।

জানা গেছে, জোরপূর্বক কাটা গাছ ছিনিয়ে নেওয়া ও মসজিদের টাকা আতসাৎ এর অভিযোগে উক্ত অভিযুক্তদের আসামী করে গত ১৮ ফেব্রুয়ারী সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালতে একটি সি.আর মামলা দায়ের করেন শেখরগাউ গ্রামের ক্বারী আলা উদ্দিনের পুত্র শহিদুর ইসলাম। মামলা দায়েরের প্রেক্ষিতে আদালত অভিযোগটি সরেজমিন অনুসন্ধান পূর্বক ঘটনার সত্যতা বিষয়ে ৩০ মার্চের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য বিশ্বনাথ থানার ওসি’কে নির্দেশ প্রদান করেন। এরপর বিষয়টি তদন্ত সাপেক্ষে গত ২৭ মার্চ আদালতে প্রতিবেদন দাখিল করেন বিশ্বনাথ থানার এসআই সুমন চন্দ্র সরকার।

ঐ তদন্ত প্রতিবেদনে বলা হয়, বাদি শহিদুল ইসলাম তাহাদের বিরুদ্ধে পূর্বে দায়েরকৃত মামলার প্রতিশোধ নিতে প্রতিপক্ষকে ঘায়েল করার উদ্দেশ্যে এই মিথ্যা ঘটনা বিবৃত করে বিজ্ঞ আদালতে নালিশী অভিযোগ দাখিল করেন। এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে শেখেরগাঁও মসজিদের টাকা আতœসাতের যে অভিযোগ আনা হয়েছে তা প্রমানিত হয়নি। বরং অভিযুক্ত আব্দুল মালিক, আব্দুল হাই, আব্দুর রকিব’র পিতা হাফিজ আব্দুস ছালাম শেখেরগাঁও জামে মসজিদের প্রতিষ্ঠাতা মুতওয়াল্লী। তাহার অর্থায়ন ও অক্লান্ত পরিশ্রমে ২০০৪ সালে মসজিদের নির্মাণ কাজ করা হয়েছে।

এদিকে, উক্ত তদন্ত প্রতিবেদনের পর গত ১১ মে প্রতিবেদনটি আদালত পর্যালোচনা করেন এবং বাদি শহিদুল ইসলামের নারাজী দরখাস্ত নামঞ্জুর করে মামলাটি নিস্পতি করেন সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসেন চৌধুরী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: