সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আমি নৈশ ক্লাবের একজন নৃত্যশিল্পী’

14719_prosunবিনোদন ডেস্ক:
বেশ কয়েক মাস অস্ট্রেলিয়া থাকার পর সম্প্রতি দেশে ফিরেছেন লাক্সতারকা প্রসূন আজাদ। আর ফিরেই খুব ব্যস্ত সময় কাটাচ্ছেন। বিশেষ করে ঈদের নাটকের ব্যস্ততাতেই এখন কাটছে তার সময়। এদিকে সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের সঙ্গে একটি মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করে আবারও আলোচনায় এসেছেন এই তারকা। নতুন এই কাজটি নিয়ে প্রসূন আজাদ বলেন, বাপ্পাদা’র এ গানটির শিরোনাম ‘জানালার গ্লাস’। এর কথা লিখেছেন শাহান কবন্ধ। গানটিতে কন্ঠ দেবার পাশাপাশি মডেল হিসেবেও কাজ করেছেন বাপ্পাদা। তার গান আগে থেকেই আমার বেশ পছন্দের। আর তার সঙ্গে মডেল হিসেবে কাজ করে বুঝেছি যে, তিনি একজন ভালো সংগীতশিল্পী শুধু নন। একজন ভালো মনের মানুষও। তার সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। ইমরান কবির হিমেলের স্টোরি ও পরিচালনায় এ মিউজিক ভিডিওটির শুটিং হয়েছে মানিকগঞ্জের জমিদার বাড়িতে। এ গানের ভিডিও দেখে অনেকেই বেশ প্রশংসা করছেন। এ গানের বাইরে বাপ্পা মজুমদারের আরেকটি গানের মিউজিক ভিডিওতেও মডেল হয়েছেন প্রসূন। নতুন এ গানটির শিরোনাম ‘একটা ছায়া’। খুব শিগগিরই এ গানটিতেও দেখা যাবে প্রসূন আজাদ ও বাপ্পা মজুমদারকে।

দীর্ঘ কয়েক মাস অস্ট্রেলিয়া ছিলেন প্রসূন। সেখানে তিনি একটি ছবি নির্মাণের চেষ্টা করছেন বলে জানান। এ ছবির নাম ‘কুহেলিকা’। ছবিটির চিত্রনাট্যকার আহাদুর রহমান। নিরীহ ও সাধারণ মানুষের জীবনচিত্র নিয়ে এটি নির্মাণ করছেন তিনি। ছবিটি প্রথমে ইউটিউবে মুক্তি দেবার ইচ্ছে রয়েছে তার। অভিনয় ক্যারিয়ারের বাইরে নির্মাণের প্রসঙ্গে জানতে চাইলে প্রসূন বলেন, অনেক আগে থেকেই নির্মাণের পরিকল্পনা ছিল আমার। আমি যে ছবিটি বানাচ্ছি, তার ব্যাপারে মানসিকভাবে সাহস দিচ্ছে আমার বন্ধুরা। ঈদের পর আবারও অস্ট্রেলিয়া যাব। সেখানে শুটিং করা এ ছবিটি সকলের পছন্দ হবে বলে আশা করছি।

প্রসূন আজাদ ‘সর্বনাশা ইয়াবা’ ছবির মাধ্যমে রূপালী পর্দায় পথ চলা শুরু করেন। সে ছবিটি পরিচালনা করেন কাজী হায়াৎ। এরপর এফ আই খানের ‘অচেনা হৃদয়’ ও আশিকুর রহমানের ‘মুসাফির’ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেন তিনি। আলভী আহমেদের ‘ইউটার্ন’ ছবিতে একটি আইটেম গানে পারফর্ম করতে দেখা যায় তাকে। প্রসূন অভিনীত ‘মুসাফির’ ছবিটি সম্প্রতি মুক্তি পায়। এ ছবিতে তিনি ভিন্ন এক চরিত্রে অভিনয় করেন। এ প্রসঙ্গে প্রসূন বলেন, এ ছবিতে শুরু থেকেই আমি রহস্যময়ী হয়ে হাজির হই। ছবিটির প্রায় শেষ পর্যন্ত দর্শক ভেবেই নিয়েছিল আমি খলনায়িকা। কিন্তু একেবারে শেষে গিয়ে আমার চরিত্রের ভালো ভালো দিকগুলো বেরিয়ে আসে। ছবিতে আমার অভিনয়ের অনেক প্রশংসা পেয়েছি। এদিকে কিছুদিন আগে অস্ট্রেলিয়াতে ‘মৃত্যুপুরী’ নামের আরেকটি ছবির কাজ করেছেন প্রসূন। এ ছবিতে কাজ করতে গিয়ে কঠিন অভিজ্ঞতা হয়েছে তার। ছবিটি প্রসঙ্গে প্রসূন বলেন, এ ছবিতে আমি নৈশ ক্লাবের একজন নৃত্যশিল্পী।

অস্ট্রেলিয়াতে সিডনির একটি সত্যিকারের নৈশ ক্লাবেই শুটিং হয়েছিল। ক্লাবের সাপ্তাহিক ছুটির দিনে কাজটি করা হয়। ওই ক্লাবে যারা নিয়মিত নাচ করেন, তারা আমার সঙ্গে শুটিংয়ে অংশ নিয়েছিলেন। এদিকে এবার দেশে ফেরার পর ঈদের বেশ কিছু নাটকে অভিনয় করেছেন প্রসূন। এ প্রসঙ্গে তিনি বলেন, ঈদের জন্য কয়েকটি নাটকে কাজ করেছি। এর মধ্যে রয়েছে চয়নিকা চৌধুরীর ‘অন্ধকারের গান’, সকাল আহমেদের ‘টু সিস্টারস’ ও শাহরিয়ার নাজিম জয়ের ‘চাঁদের মত মেয়ে’। আরও কিছু কাজের বিষয়ে কথা চলছে। আশা করছি, কাজগুলো দর্শকরা পছন্দ করবেন। নাটকে নিয়মিত অভিনয় করছেন প্রসূন। তবে তার প্রধান লক্ষ্য চলচ্চিত্র। দুই পর্দাতেই একজন গুণী অভিনেত্রী হিসেবে কাজ করে যেতে চান তিনি। বিশেষ করে নারী প্রধান চরিত্র তার বেশি পছন্দের। আর মিডিয়াকে ঘিরেই তার সব স্বপ্ন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: