সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিগগিরই সরানো হচ্ছে জিয়ার মাজার

jias-mazar-thumbnailনিউজ ডেস্ক:
বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সংসদ ভবন এলাকা থেকে অপসারণের কাজ খুব শিগগিরই শুরু হবে বলে জানিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। একইসঙ্গে সংসদ ভবনের সুরক্ষার্থে বন্ধ হয়ে থাকা প্রাচীর নির্মাণের কাজও অতি দ্রুত শুরু করা হবে।

বুধবার (১৮ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।
বৈঠকে জানানো হয়, নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং দশম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে মোট ১৫টি প্রতিশ্রুতি দিয়েছিলেন। এর মধ্যে ছয়টি প্রকল্প সম্পূর্ণ বাস্তবায়িত হয়েছে। আরো আটটি প্রকল্প চলমান রয়েছে।

তবে একটি প্রকল্প স্থগিত রয়েছে। সংসদ ভবনের মূল নকশা হাতে না থাকায় সেই প্রকল্পটি বাস্তবায়ন করা যাচ্ছে না। তবে সংসদ ভবনের মূল স্থাপত্য সৌন্দর্য অটুট রাখা এবং এর মর্যাদা সমুন্নত রাখতে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের আর্কাইভে রক্ষিত লুই আই কানের মূল ৮৫৩টি নকশা খুব শিগগিরই দেশে এনে তার আলোকে কার্যক্রম গ্রহণ করা হবে বলে বৈঠকে জানানো হয়।

কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুল কুদ্দুস, মো. শহীদুজ্জামান সরকার, এ কে এম শাহজাহান কামাল ও মীর মোস্তাক আহমেদ রবি অংশ নেন।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: