সর্বশেষ আপডেট : ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনীতিকের ত্রিভুজ প্রেমে ভাঙলো সংসার

14649_x3আন্তর্জাতিক ডেস্ক:
বিবাহিত দুজন এমপি স্টিওয়ার্ট হোসি (৫৩) ও অ্যাঙ্গাস ম্যাকনেইল (৪৫)। এর সঙ্গে যুক্ত হয়েছে আরেকটি নাম অভিনেত্রী, অক্সফোর্ডের শিক্ষায় শিক্ষিত নারী সাংবাদিক সেরেনা কাউডি (৩৬)। এই তিনজনে মিলে গড়ে তুলেছেন ত্রিভুজ প্রেম। সরকারি তহবিলের টাকায় তারা চুটিয়ে প্রেমের আড্ডা জমিয়েছেন। করেছেন নৈশভোজ। শুধু কি তাই! এই ত্রিভুজ প্রেমের কারণে স্কটিশ ন্যাশনালিস্ট পার্টির (এসএনপি) ওই দুই এমপির সংসার ভেঙেছে। বলা হচ্ছে, মনোরঞ্জনের জন্য সেরেনা কাউডিকে নিয়ে হোটেলে সময় কাটিয়েছেন। এক্ষেত্রে একজন এমপিই শুধু সরকারি তহবিলের ১৬ হাজার ৬৬৫ পাউন্ড খরচ করেছেন।

এ ঘটনায় তদন্ত হতে যাচ্ছে। এর মধ্যে ম্যাকনেইল হলেন কমন্স এনভায়রনমেন্ট কমিটির চেয়ারম্যান। বৃটিশ মিডিয়ায় এ ঘটনা খুব গুরুত্ব দিয়ে প্রচার করা হয়েছে। বলা হয়েছে, মঙ্গলবার সেরেনার সঙ্গে সম্পর্কের খবর ও টাকা খরচের বিষয় উঠে আসার পর এসএনপির উপনেতা স্টিওয়ার্ট হোসি ও অ্যাঙ্গাস ম্যাকনিল পড়েছেন বিপাকে। ঘরে স্ত্রী থাকা সত্ত্বেও মধ্য লন্ডনের পার্ক প্লাজা হোটেলে সেরেনাকে নিয়ে সময় কাটিয়েছেন এমপি ম্যাকনিল। এতে খরচ হয়েছে কয়েক হাজার পাউন্ড। এ বিষয়টি নিশ্চিত করেছে সূত্র। এ ঘটনা প্রকাশ হয়ে পড়ার পর এখন তার বিরুদ্ধে তদন্ত হতে পারে। ইন্ডিপেন্ডেন্ট পার্লামেন্টারি স্ট্যান্ডার্ডস অথরিটির রেকর্ড বলছে, ওই হোটেলে মিস সেরেনার সঙ্গে সাক্ষাৎ করা ও সময় কাটানোর জন্য এমপি ম্যাকনিল খরচ করেছেন প্রায় ২৫০০ পাউন্ড।

অন্যদিকে মিস সেরেনার সঙ্গে সময় কাটিয়েছেন এমনটা নজরে আসার পর পার্লামেন্টারি অথরিটি ব্লক করে দিয়েছে স্টিওয়ার্ট হোসির ক্রেডিট কার্ড। এ বিষয়ে মন্তব্য করতে রাজি হন নি হোসি। ম্যাকনিলের খরচের খাত তদন্তের জন্য এরই মধ্যে বেশ কিছু ব্যক্তিকে আহ্বান করা হয়েছে। ২০০৫ সালে এমপি নির্বাচিত হওয়ার পর ম্যাকনিল দক্ষিণ লন্ডনের ল্যামবেথে দুই বেডরুমের একটি বাসা কিনেছেন দুই লাখ পাউন্ড দিয়ে। এরপর তিনি লন্ডনে কাজ করার জন্য ওয়াটারলু’তে পার্ক প্লাজাসহ বিভিন্ন হোটেলে অবস্থান করা শুরু করেন। ২০১০ সাল নাগাদ তিনি থাকা-খাওয়া বাবদ ৭৫ হাজার পাউন্ড বিল করেন। এ বিল পরিশোধ করা হয় জনগণের আয়করের টাকা থেকে। লেবার দলের একটি সূত্র বলেছেন, জনগণের আয়করের টাকা অপব্যবহার হচ্ছে কিনা সে বিষয়ে জবাবদিহির গুরুতর প্রশ্ন উত্থাপিত হয় এখানে।

এ বিষয়ে সরকারি কর্মকর্তাদের জীবনমানের মানদণ্ড বিষয়ক কমিটির সাবেক চেয়ারম্যান স্যার অ্যালিস্টার গ্রাহাম বলেছেন, লন্ডনে যদি কারো ফ্ল্যাট থাকে তখন হোটেলে অবস্থান করে আয়করের টাকা থেকে হোটেল খরচ নিয়ে এবং নিজের ফ্ল্যাট ভাড়া আদায় করে আয় বাড়ানো একেবারে অনভিপ্রেত। ওদিকে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন এমপি ম্যাকনেইল। তিনি লিখেছেন, আমার ব্যক্তিগত জীবন বা কোনো ট্যাবলয়েডে প্রকাশিত রিপোর্ট নিয়ে মন্তব্য করবো না। আমার বিয়ে বিচ্ছেদের জন্য যেসব কারণ দেখানো হয়েছে পত্রিকাগুলোতে, সে কারণে নয়, অন্য কারণে আমার বিয়ে বিচ্ছেদ ঘটেছে। স্টিওয়ার্ট হোসি রোববার ঘোষণা দিয়েছেন তিনি তার স্ত্রী রবিনসনের কাছ থেকে আলাদা হয়ে গেছেন। এর আগে স্ত্রী যখন অন্তঃসত্ত্বা তখন হোটেল রুমে দুটি টিনেজ মেয়ের সঙ্গে হাতেনাতে ধরা পড়েন এমপি ম্যাকনেইল। মিস সেরেনার সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যাওয়ার পর পরই গত বছর তিনি স্ত্রী জেন ম্যাকনেইলের সঙ্গে ছাড়াছাড়ির ঘোষণা দেন। তবে সাবেক অভিনেত্রী সেরেনা চুটিয়ে প্রেম করে যাচ্ছেন ম্যাকনেইল ও স্টিওয়ার্ট হোসির সঙ্গে। তাদের সম্পর্ক নিয়ে তিনি প্রকাশ করেছেন অনেক ব্লগ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: