সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ের শাব্বির আহমদ

hh-300x81জকিগঞ্জ সংবাদদাতা: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ কর্মসূচি অনুসারে উপজেলা পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত প্রতিষ্ঠান প্রধানগণের স্ব স্ব ক্ষেত্রে অবদানের স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির আলোকে জকিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন উপজেলার আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাব্বির আহমদ।

প্রতিষ্ঠান প্রধান নির্বাচনে শিক্ষাগত যোগ্যতা, প্রশাসনিক দক্ষতা, আর্থিক শৃংখলা, অভিজ্ঞতা, আইসিটি বিষয়ে দক্ষতা, ছাত্র-ছাত্রী ও সহকর্মীদের উপর প্রভাব, অভিভাবক এবং কর্তৃপক্ষের সাথে সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, সততা, সুনাম, প্রতিষ্ঠান প্রধান হিসেবে উদ্ভাবনী-সৃজনশীল উদ্যোগ ইত্যাদি বিষয় গুলোকে প্রাধান্য দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে জানা যায় যে, শহরের আধুনিক সুযোগ-সুবিধা বঞ্চিত এ প্রতিষ্ঠান ও তার প্রশাসনিক সুদক্ষ নেতৃত্ব, অবকাঠামো, অনেক উন্নতি সাধন, শিক্ষক-শিক্ষার্থী সকলের জন্য মান সম্মত শিক্ষা, পৃথক শৌচাগার সুবিধা, সুপেয় পানির ব্যবস্থা নিশ্চি করণ, পঞ্চবার্ষিক ও বার্ষিক পরিকল্পনা প্রণয়ন, মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে তাদের গর্বিত মায়েদের সম্মাননা ক্রেষ্ট প্রদান, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা ২০১২এর যথাযথ বাস্তবায়ন করে গ্রামীণ দরিদ্র মানুষের সন্তানদের শিক্ষার সুষ্ঠ পরিবেশ সৃষ্টি, জেএসএসি ও এসএসসি পরীক্ষায় বিগত কয়েক বছর ধরে জকিগঞ্জ উপজেলার মধ্যে সেরা ফলাফল অর্জন করে আসছে মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়।

মূলত এই ভালো ফলাফলের পেছনে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা ২০১২অনুসরণে সম্পূর্ণ কোচিং মুক্ত একটি শিক্ষা প্রতিষ্ঠান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: