সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে বিবিয়ানা পাওয়ার প্লান্টের পানি নিষ্কাশনের দাবিতে গ্রামবাসীদের অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট

f9be7858-c464-4851-833e-837672010ce4নবীগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতা::
নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল বনগাঁও পাহাড়পুরে মধ্যেস্থলে অবস্থিত বিবিয়ানা বিদ্যুৎ প্লান্টের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ৩টি গ্রামের প্রায় শতাধিক পরিবারের বাড়ি ঘর জলাবদ্ধতায় পানিবন্দী অবস্থায় ক্ষতিগ্রস্থ পরিবারের নারী পুরুষ বুধবার সকাল থেকে বিবিয়া পাওয়ার প্লান্টের মূল গেইটে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট পালন করছেন। ধর্মঘটকারীরা একটাই দাবী পানি নিষ্কাশনের ব্যবস্থা না করা পর্যন্ত ওই গেইটেই অবস্থান করবেন।

অবস্থান ধর্মঘটকারীদের মধ্যে পারকুল গ্রামের বৃদ্ধা মিনা বেগম (৬০) জানান, আমাদের শেষ আশ্রয় মাথাগোজার জায়গাটুকু পানিতে তলিয়ে গেছে। কোন উপায় না দেখে আমরা ওই জায়গায় অবস্থান নিয়েছি। একই গ্রামের কাঞ্চল মালা (৬৫) জানান, ৭ সদস্যের পরিবারের মধ্যে বাচ্ছা কাচ্ছা নিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন। মনোয়ারা বেগম (৬০) জানান, সরকারের আমরা আর কোন উপায় না পেয়ে পাওয়ার প্লান্টে অবস্থান নিয়েছি। আমাদের দাবী সরকার যতক্ষণ পর্যন্ত পানি নিষ্কাশনের ব্যবস্থা না করবে ততক্ষণ ওই স্থানে অবস্থান বসে থাকব।

9a1bbd07-4f3d-4f54-8c8b-b95ac07bf583বিশিষ্ট মুরব্বী আতিক মিয়া (৭০) জানান, আমাদের বাড়ি ঘরে পানি উঠে মাথা গুজার জায়গাটাও নেই। সরকারের কাছে আমাদের আকূল আবেদন জানাচ্ছি আমাদের জীবন বাচাতে অতি তারাতারি পানি নিষ্কাশনের ব্যবস্থা করবে। খুজ নিয়ে জানা যায়, অবস্থান ধর্মঘট কারী অসহায়দের সাথে কোন জনপ্রতিনিধি কিংবা বিদ্যুৎ প্লান্ট কর্তৃপক্ষ কোন খুজ নেন নি। বরং গেইট ছেড়ে চলে যাওয়ার জন্য তাদের বার বার হুমকী ধামকী দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তাদের দাবী পানি নিষ্কাশনের ব্যবস্থা না করা হলে তারা ঘরে ফিরে যাবে না।

এব্যাপারে বিবিয়ানা পাওয়ার প্লান্টের দায়িত্বে নিয়োজিত সামিট পাওয়ারের ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের কিছু করার নেই। যা করার সরকার করবে। আমরা ঠিকাধারী প্রতিষ্ঠান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: