সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড ২০২৪ আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে সিলেট অঞ্চলের ৯৯ জন পদার্থবিজ্ঞানের ক্ষুদে প্রতিভাধরকে পুরস্কৃত করা হয়েছে।

গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড। ২০২৪ (সিলেট অঞ্চল) এর প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ এবং সমন্বয়কারী বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড ২০২৪ (সিলেট অঞ্চল) ও শাবিপ্রবির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শরীফ মো. শরাফ উদ্দিনের সভাপতিত্বে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সকালে এ অলিম্পিয়াডের সূচনা হয়।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আশরাফুল আলম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড ২০২৪ সিলেট আঞ্চলিক পর্বের ভেন্যু হিসেবে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসকে নির্বাচিত করায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান। এসময় তিনি দেশের উন্নয়নে অবদান রাখতে পদার্থবিজ্ঞানের প্রতি অনুরাগ বজায় রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

প্রতিযোগিতায় চারটি ক্যাটাগরিতে মোট ২১০ জন সিলেট অঞ্চলের শীর্ষ পদার্থবিজ্ঞানের ক্ষুদে প্রতিভাধর প্রতিযোগির মাঝে বাচাইকৃত ৯৯ জন মূল প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে মেডেল ও সার্টিফিকেট তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ। এছাড়া প্রতিভাবান শিশু কিশোর ও বিজ্ঞ শিক্ষকমন্ডলী ও অতিথিগণের মাঝে চমৎকার প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে মুখরিত হয় ওঠে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়াম।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজক কমিটির সদস্য সচিব প্রভাষক মো. উমর ফারুক জাহাঙ্গীরের নেতৃত্বে কমিটির সকল সদস্য, শাবিপ্রবি ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক ঝাঁক তরুণ ভলেন্টিয়ারদের সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রক্টর ও সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল কবির, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা।

আরও উপস্থিত ছিলেন শাবিপ্রবির পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নানসহ অন্য শিক্ষকরা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: