সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘোষণার পর হকার উচ্ছেদ অভিযানে সিসিক

51ডেইলি সিলেট নিউজ :: ফুটপাতে হকার না বসার অনুরোধ জানিয়ে মঙ্গলবার (১৭ মে) পর্যন্ত মাইকে ঘোষণা দেয় সিলেট সিটি করপোরেশন (সিসিক)। ডেটলাইন ছিল এদিন বিকেল পর্যন্ত।

ফলে বুধবার (১৮ মে) থেকে নগরীর ফুটপাতে হকার উচ্ছেদে নামে সিসিকের অভিযানিক দল।

এদিন বিকেল ৩টায় প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামানের নেতৃত্বে নগরীর জিন্দাবাজার সিটি পয়েন্ট থেকে শুরু হয় অভিযান। প্রায় আধাঘণ্টার অভিযানে হকারমুক্ত করা হয় ফুটপাত।

অভিযানে নিয়োজিত ছিল সিটি করপোরেশনের একটি বুলডোজার, ৯টি ট্রাক, একটি ট্রাক্টর। সংশ্লিষ্ট শাখা প্রধান ছাড়াও কনজারভেন্সি শাখার ৫০ জন পরিচ্ছন্নকর্মী অভিযানে অংশ নেয়।

অভিযানে অবৈধ স্ট্যান্ড, হকার, দোকানদারদের গড়ে তোলা অবৈধ স্থাপনা ও ফেস্টুন-ব্যানার অপসারণ করে ট্রাকের মাধ্যমে সরিয়ে নেওয়া হয়।

এ অভিযান নিয়মিত চলবে উল্লেখ করে সিটি কপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, সিসিকের ‘বিশেষ পরিকল্পনা’ বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রয়োজন। পরিকল্পনার আওতায় পূর্ব জিন্দাবাজার থেকে মির্জাজাঙ্গাল এবং চৌহাট্টা পয়েন্ট থেকে মধুবন পয়েন্ট পর্যন্ত সড়ক পর্যন্ত ভাসমান ব্যবসা বন্ধ করা হবে।

এছাড়াও সড়কজুড়ে কোনো অবৈধ স্থাপনা থাকবে না, যত্রতত্র আবর্জনা না ফেলা, রাস্তায় নির্মাণ সামগ্রী না রাখা এবং রাস্তায় পার্কিংয়ের ক্ষেত্রেও নির্দেশনা জারি করা হয়েছে। এ পরিকল্পনা কঠোরভাবে বাস্তবায়নে সরেজমিন নিয়মিতভাবে কাজ করবে সিলেট সিটি কর্পোরেশনের ‘বিশেষ টিম’, জানান এনামুল হাবীব।

অভিযানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের চিফ কনজারভেন্সি অফিসার মো. হানিফুর রহমান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: