সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাহুবলে ভোটের লড়াইয়ে পিতা-পুত্র

01.-daily-sylhet-UP-ect11ডেইলি সিলেট ডেস্ক::
বাহুবলে পিতা-পুত্র নেমেছেন ভোটযুদ্ধে। আর এদের এ লড়াই নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে বাহুবলে। লামাতাসী ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু। অপরদিকে পার্শ্ববর্তী ভাদেশ্বর ইউনিয়নের বাসিন্দা দেখিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে নেমেছেন তারই পিতা তাজুল ইসলাম চৌধুরী। বাহুবল উপজেলার লামাতাসী ইউনিয়নের পূর্ব সীমান্তবর্তী ৩নং ওয়ার্ডের ভৌরবীকোণা গ্রামটির একাংশ পার্শ্ববর্তী ভাদেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডে অন্তর্ভুক্ত হয়েছে।

ভৌরবীকোণা গ্রামের স্থায়ী বাসিন্দা তাজুল ইসলাম চৌধুরী ও তার পুত্র হাবিবুর রহমান চৌধুরীর মূল বাড়ি লামাতাসী ইউনিয়নের ভৌরবীকোণা অংশে। ২০১১ সালের ইউপি নির্বাচনে লামাতাসী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ হাজার ৪৩৯ ভোট পেয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন হাবিবুর রহমান চৌধুরী টেনু। পরবর্তীকালে তার পিতা তাজুল ইসলাম চৌধুরী একই গ্রামের পূর্বপ্রান্তে অর্থাৎ ভাদেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভৌরবীকোণা গ্রামে বাড়ি দেখিয়ে নিজের ভোট লামাতাসী ইউনিয়ন থেকে ভাদেশ্বর ইউনিয়নে বদলিয়ে নিয়ে যান। এছাড়া ভাদেশ্বর ইউনিয়নের পাহাড়ি এলাকায় রয়েছে তার ফলের বাগান। ফলে ওই ইউনিয়নেই তার বিচরণ। ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তাজুল ইসলাম চৌধুরী চেয়ারম্যান পদে নির্বাচন করে অল্প ভোট পেয়ে পরাজিত হন।

এরপর তিনি মনস্থির করেন ইউপি নির্বাচনে লড়বেন। এ লক্ষ্যে ইউনিয়নব্যাপী তিনি প্রচারণায় নামেন। সর্বশেষ গত ১০ই মে মনোনয়নপত্র দাখিল করে তিনি পুরোদমে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ভাদেশ্বর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ২৯৭। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম ছাড়াও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুজ্জামান বশির, জামায়াত নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ বাহার ও বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান খান ফারুক লড়াইয়ে আছেন। পক্ষান্তরে তাজুল ইসলাম চৌধুরীর পুত্র হাবিবুর রহমান চৌধুরীও (বর্তমান চেয়ারম্যান) লামাতাসী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ওই ইউনিয়নে তিনি ছাড়াও বিএনপি প্রার্থী আব্দুল আহাদ কাজল, জাতীয় পার্টি প্রার্থী আ.ক.ম উস্তার মিয়া তালুকদার, ইসলামিক ফ্রন্ট প্রার্থী মো. আব্দুল কাইয়ূম ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান এম এ মুছা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৮৮২।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: