সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হায়দ্রাবাদের হয়ে মুস্তাফিজের সাফল্যের রহস্য!

13230খেলাধুলা ডেস্ক:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরে এখন পর্যন্ত ১২ ম্যাচে ৮ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে-অপ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলের সাফল্যের পেছনে দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার থেকে শুরু করে ভুবনেশ্বর কুমার, মুস্তাফিজুর রহমান, বারিন্দার স্রান সকলেরই রয়েছে উল্লেখযোগ্য ভুমিকা।

তবে নবম আইপিএল আসরের শুরুর দিকে এই হায়দ্রাবাদ দলটিই তেমন একটা পরিচিতি লাভ করেনি। সেই সাদামাটা দলটিই সবার আগে নিশ্চিত করেছে প্লে অফ রাউন্ড!

দলের এরুপ সাফল্যের ব্যাপারে দলপতি ওয়ার্নার অবশ্য নির্দিষ্ট করে কারও নাম বলেন নি। দলের সকল সদস্যকেই কৃতিত্ব দিয়েছেন তিনি।
ওয়ার্নার বলেন, “আমরা এই বছর অনেক পরিশ্রম করেছি। সব সময় ক্ষুধার্ত ছিলাম, নিজেদের ওপর আস্থা রেখেছি। আমাদের বিশ্বাস ছিল, আমরা পারব। মধ্যে কয়েকটা ম্যাচ আমাদের পক্ষে যায়নি, এরপর আবার আমরা জয়ের ধারায় ফিরেছি। এরপর একটা বাজে ম্যাচের পর আবার ভালো খেলেছি। এই মুহূর্তে আমাদের নিজেদের সেরাটাই খেলতে হবে”।

শেষ চারে যাওয়া অনেকটাই নিশ্চিত করে ফেলার পর ওয়ার্নারের কণ্ঠে পাওয়া গেল স্বস্তির আভাস। আমরা খুবই রোমাঞ্চিত, পরের পর্বে যেতে পেরে খুশি কিন্তু জয়টাই আসলে সবকিছু। এই সংস্করণে জয়টাই শেষ কথা। আমরা এই ধারাটা ধরে রেখে শীর্ষ দুইয়ে থাকতে চাই। এই মুহূর্তে সেটাই আমাদের লক্ষ্য, বলেন ওয়ার্নার।

হায়দ্রাবাদের পরবর্তী ম্যাচ দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে। দিল্লির বিপক্ষে চলতি আইপিএলে প্রথম দেখাতেই পরাজয়ের সম্মুখীন হয়েছিলো হায়দ্রাবাদ বাহিনী। তাই এই ম্যাচে জয়ের জন্য মাঠে নামবে মুস্তাফিজরা।

এই ম্যাচে নিজেদের সেরাটা দেয়ারই প্রত্যয় ব্যক্ত করলেন ওয়ার্নার। যদিও এবারের ম্যাচটি আর কঠিন হবে তাদের জন্য, কারণ এবার তারা দিল্লির ঘরের মাঠে খেলতে নামবে।

ওয়ার্নার বলেন, “আমাদের এখন দিল্লিতে গিয়ে পরের ম্যাচ খেলতে হবে। গত ম্যাচে আমরা ওদের সঙ্গে ভালো খেলতে পারিনি। নিজেদের সেরাটাই দিতে হবে আমাদের। ফাইনালে ওরা আমাদের একটা সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে”।

হায়দ্রাবাদ দলপতি ওয়ার্নার যদিও নির্দিষ্টভাবে তার দলের সাফল্যের কারণ ব্যাখ্যা করেন নি, তবে এটা ধাণা করাই যায় যে দলের সাফল্যের মূলে আছে হায়দ্রাবাদের দুর্দান্ত পেস আক্রমণ। ভারতের মাটিতে বরাবরই স্পিনারদের আধিপত্য দেখা গেলেও এবারের আসরে হায়দ্রাবাদ প্রমাণ করেছে যে পেস অ্যাটাক দিয়েও সাফল্য পাওয়া সম্ভব।

চলতি আসরে হায়দ্রাবাদ তাদের পেস আক্রমণ সাজিয়েছে ৫ পেসার দিয়ে! দলের অভিজ্ঞ ভারতীয় পেসার আশিস নেহরার সাথে যোগ দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের বিস্ময় বালক খ্যাত মুস্তাফিজুর রহমান।

সাথে আছেন ভুবনেশ্বর কুমার, বারিন্দার স্রান এবং অস্ট্রেলিয়ান ময়েজেস হেনরিকস। হায়দ্রাবাদের এই পাঁচ পেসার তত্ত্বই দলকে এনে দিয়েছে সাফল্য এমনটা অনুমিত ভাবেই বলা যায়। পরবর্তী ম্যাচ গুলোতে পেসাররা তাদের দৌরাত্ব বজায় রাখতে পারবে কিনা এটাই এখন দেখার বিষয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: