সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চুপ কর ফাজিলেরা!

selim20160517140458নিউজ ডেস্ক::
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা উপলক্ষে বিকেল ৩টার আগেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল রুম নেতাকর্মীতে ভরে যায়। ভিতর-বাইরে তখন প্রচণ্ড হৈ হুল্লোর। নেতারা আসছেন, আর তাকে খুশি করতেই কর্মীরা স্লোগান দিয়ে যাচ্ছিলেন। স্লোগানে নেতৃত্ব দিতে ছিল তীব্র প্রতিযোগিতাও।

ধারণ ক্ষমতার কয়েকগুন বেশি মানুষ সমবেত হল রুমে। শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রও (এসি) কাজ করছে না। সঞ্চালক বারবার অনুরোধ করছেন, স্লোগান বন্ধ করতে। কিন্তু কে কার কথা শোনে। সঞ্চালকের কথায় পাত্তা না দিয়ে চলছিল মুহুর্মুহু স্লোগান।

নেতারা মঞ্চে ওঠার পর স্লোগানের তেজ যেন আরো বেড়ে গেল। একেক নেতার নাম ধরে একেক পাশ থেকে স্লোগান। স্লোগান, পাল্টা স্লোগান, স্লোগানের প্রতিধ্বনিতে শেষ পর্যন্ত কারো স্লোগানই আর স্পষ্ট শোনা যাচ্ছিল না।

এরই মধ্যে সাংবাদিক আবেদ খান এবং অর্থনীতিবিদ কাজী খলিকুজ্জামানের পর বক্তৃতা দিতে উঠলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি স্লোগান না দিতে বিনীত অনুরোধ জানালেন, তবে সে অনুরোধ কানেই তুললেন না কর্মীরা।

এরপর বক্তব্য দিতে এলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ডায়েসে দাঁড়িয়েই বললেন, ‘আমরাও স্লোগান দিয়ে রাজনীতির এমন জায়গায় এসেছি। কাউকে বিরক্ত করে স্লোগান দিইনি। এভাবে নেতাদের খুশি করা যায় না।’ বয়ানে কাজ হলো না। আশরাফের মতো তার বক্তব্যের মাঝেও বিনা কারণেই চললো স্লোগান।

এলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। কয়েকবার অনুরোধ করেও স্লোগান থামাতে না পেরে অসহায়ের মতোই বক্তব্য চালিয়ে গেলেন তিনি।

সবশেষে সভাপতির বক্তব্য দিতে আসেন সভার সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। এবার স্লোগানের সঙ্গে হাতে তালি দেয়াও শুরু হলো। স্লোগান, তালি বন্ধের জন্য বার কয়েক অনুরোধ করলেন তিনি। স্লোগান যারা দিচ্ছিলেন, তারা শুনলেনই না। পরে ক্ষুব্ধ, বিরক্ত সেলিম ধমক দিয়ে বললেন, ‘চুপ কর ফাজিলেরা।’

হ্যাঁ, এবার খানিকটা নীরবতা এল।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, নুহ-উল-আলম লেলিন, দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: