সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিনামূল্যে জমিসহ রাশিয়ায় বসবাসের অভিনব প্রস্তাব পুতিনের!

full_918564363_1463477472ডেইলি সিলেট ডেস্ক:: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্প্রতি মারাত্মক এক প্রস্তাব দিয়েছেন। তিনি বলেছেন, যেসব লোক রাশিয়ার সবচেয়ে পূর্বাঞ্চলে বসবাসে রাজি হবে তাদেরকে বিনামূল্যে ২ দশমিক ৫ একর জমি দেয়া হবে। দেশের অর্থনীতিকে শক্তিশালী করার লক্ষ্যে পুতিন দেশি-বিদেশি সবার জন্য উন্মুক্ত এ প্রস্তাব দিয়েছেন।

ইংলিশ ট্যাবলয়েড ‘দ্যা এক্সপ্রেস’ আবার পুতিনের এই প্রস্তাব নিয়ে জরিপও চালিয়ে ফেলেছে। রুশ প্রেসিডেন্টের এই অফার মনে ধরেছে ব্রিটিশদের। এতে অংশ নিয়েছে ২২ হাজার মানুষ। এর মধ্যে শতকরা ৭৮ ভাগ মানুষ বলেছে, বিনা মূল্যে জমি দেয়া হলে তারা রাশিয়ায় চলে যেতে প্রস্তুত রয়েছে।

জরিপে অংশ নেয়া শতকরা ৩৫ ভাগের কম ব্রিটিশ নাগরিক ডেভিড ক্যামেরনের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন।

পুতিন দেশের পূর্বাঞ্চলে বসবাসের জন্য যে প্রস্তাব দিয়েছেন তা দেশি-বিদেশি সবার জন্য উন্মুক্ত। তবে বিদেশি নাগরিকদেরকে নিজ দেশের নাগরিকত্ব ছেড়ে শুধুমাত্র রাশিয়ার নাগরিকত্ব গ্রহণ করতে হবে। পরে তারা সেখানে ব্যবসা, কৃষিকাজ কিংবা পর্যটনের কাজ শুরু করতে পারবে।

জরিপে অংশ নেয়া এক ব্যক্তি বলেন, ‘ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন কিংবা করবিনের লেবার দলের অধীনে থাকার চেয়ে রাশিয়ায় আমি অনেক বেশি ভালো থাকব।’ আরেক ব্যক্তি এমন প্রস্তাব দেয়ার জন্য প্রেসিডেন্ট পুতিনের প্রশংসা করেছেন এবং রুশ প্রেসিডেন্টের প্রতি তাদের ভাললাগার কথা জানিয়েছেন। সিমন সার্প নামের এক ব্রিটিশ নাগরিক দ্যা এক্সপ্রেসকে বলেন, এটা জানার পর এ নিয়ে স্ত্রী সাথে এরই মধ্যে আলাপ করেছেন তিনি।

iwijpWNhWkYp

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: