সর্বশেষ আপডেট : ১০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কিবরিয়া হত্যা: আরিফুলের আবেদন খারিজ

1459066599_58349_1ডেইলি সিলেট ডেস্ক::
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীকে জামিন দেয়নি হাইকোর্ট। আরিফুলের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন আবেদনটি সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো: ইজহারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আজ আদালতে মেয়রের পক্ষে শুনানি করেন সিনিয়র আইজীবী ব্যারিস্টার মঈনুল হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মোহম্মদ বশির উল্লাহ।

২০০৫ সালে জানুয়ারি মাসে সিলেটের বৈদ্যনাথ তলায় গ্রেনেড হামলায় শাহ এমএস কিবিরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এই ঘটনার পরদিন থানায় মামলা দায়ের করা হয়। পরবর্তীকালে সম্পূরক চার্জশিটে সিলেটের আরিফুল হককে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। এই মামলায় জামিন চেয়ে তিনি হাইকোর্টে আবেদন করেন।

পরে আদালত থেকে বেরিয়ে ব্যারিস্টার মঈনুল হোসেন সাংবাদিকদের বলেন, সরকার ষড়যন্ত্র করে মেয়র পদ থেকে অপসারণ করতে আরিফুল হককে মামলায় জড়িয়েছে। তিনি আদালতে বলেন, এ মামলার আরিফুলের নাম সম্পুরক চার্জশীটে দেয়া হয়েছে। অতএব তাকে এই মামলায় জামিন দেয়া হোক।

অপরদিকে জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, এই মামলার বিচারকি আদালতে ১৮ জন সাক্ষীর সাক্ষগ্রহণ সমাপ্ত হয়েছে। এই পর্যায়ে তাকে জামিন দেয়ার কোনো সুযোগ নেই। পরে শুনানি শেষে আদালত জামিন না দিয়ে আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দিয়ে দেন। আরিফুল হক বর্তমানের কারাবন্দী আছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: