সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ানীবাজারের শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় সাফল্যের ধারায় এগিয়ে যাচ্ছে

67230cbb-4c3a-4bc3-8376-be5edd27472eবিয়ানীবাজার প্রতিনিধি : সাফল্যের ধারায় এগিয়ে যাচ্ছে বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যবাহী শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ১৮৬৮ সালে প্রতিষ্ঠিত হয় এই বিদ্যালয়টি। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি যুগ যুগ ধরে যেমনি ভাবে আলোকিত মানুষ তৈরি করছে ঠিক তেমনি শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করে আসছে।

প্রতিবছরের মত এবারও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় সাফল্যের স্বাক্ষর রেখেছে ১৪৯ বছরের প্রাচীন এই শিক্ষা প্রতিষ্ঠানটি। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এবার শতভাগ পাসের সাফল্য অর্জন করার পাশাপাশি ৭টি ট্যালেন্টপুলে ও ৬ টি সাধারন গ্রেডে বৃত্তি লাভ করে প্রতিষ্ঠানটি। ২০১৪ সালে এই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য নুরুল হক জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার লাভ করে। ২০১৫ সালে এই বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেহা আক্তার প্রিয়া জাতীয় পর্যায়ে উচ্চ লাফ প্রতিযোগিতায় ৩য় স্থান অর্জন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার লাভ করে।

তাছাড়া এই বিদ্যালয়টি ২০০২ সালে বিভাগীয় পর্যায়ে, ২০১২ ও ২০১৫ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটি ২০১৪ সালে বিভাগীয় পর্যায়ে ও ২০১৩ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কমিটি হিসেবে নির্বাচিত হয়। ২০১৫ সালে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিব ফুটবল প্রতিযোগিতায় উপজেলায় চ্যাম্পিয়ন হয়ে জেলা পর্যায়ে রানার আপ হয়। বর্তমানে এই বিদ্যালয়ে শিশু শ্রেনী হতে ৫ম শ্রেনী পর্যন্ত মোট ৪৫৮ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষক রয়েছে ৯ জন। প্যারা শিক্ষক রয়েছে ২ জন। সরকারি ২ টি ভবন রয়েছে। সরকারের পাশাপাশি স্থানীয় প্রবাসীদের অর্থায়নে আরো ২ টি ভবন নির্মান করা হয়। অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার প্রতি উৎসাহ দিতে ও শিক্ষার মান উন্নয়ন করতে প্রবাসীদের অর্থায়নে সকল ক্লাসে প্রতিবছর বৃত্তি প্রদান করা হয়।

শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির দাবি, ক্লাসের সল্পতা রয়েছে যার কারনে এই বিদ্যালয়ে আরো একটি নতুন ভবন প্রয়োজন এবং ৫ম শ্রেনী পাস করার পর বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক দূরে গিয়ে স্কুলে ভর্তি হতে হয়, পাশে কোন উচ্চ বিদ্যালয় না থাকায় সরকারের কাছে দাবি যাতে এই বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেনী চালু করা হয়।

এক প্রতিক্রিয়ায় শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য ও প্রধানমন্ত্রী পুরস্কারপ্রাপ্ত নুরুল হক বলেন, আমাদের বিয়ানীবাজারের ঐতিহ্যবাহী শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি আদর্শ স্কুল। আমরা এই শ্রীধরা স্কুলকে সারা দেশের সকল বিদ্যালয়ের মধ্যে একটি মডেল স্কুল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: