সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধোনির প্রতি গম্ভীরের এ কেমন আচরণ!

full_87361077_1463373756খেলাধুলা ডেস্ক:: মহেন্দ্র সিং ধোনি আর গৌতম গম্ভীরের দ্বৈরথের ব্যাপারে নতুন করে কিছু বলার নেই। এমনও বলাবলি হয় যে, মাঠের বাইরেও তাদের সম্পর্কটা নাকি খুব সুবিধের নয়।

শনিবার আইপিএল ম্যাচ ব্যাটিং করতে নামলেন পুনের অধিনায়ক মহেন্দ্র সি ধোনি। ১০ ওভারের খেলা। বোর্ডে স্কোর ৪ উইকেটে ৭৪ রান। পীযূষ চাওলা বল করতে আসার আগেই একগুচ্ছ পরিবর্তন ফিল্ডে।

কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর নিজে দাঁড়িয়ে পড়লেন সিলি পয়েন্টে। প্রথম স্লিপে ইউসুফ পাঠান, দ্বিতীয় স্লিপে সাকিব এবং ফরওয়ার্ড শর্টলেগে সূর্যকুমার যাদব। হঠাত্‍ করে এমন টেস্টের ফিল্ড সাজানো কেন? কেকেআর শিবির সূত্রে খবর, এটাই নাকি স্ট্র্যাটেজি ছিল। ম্যাচটি শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইসে জিতেছে কেকেআর। সব কিছুই ঠিকঠাক মিলে গেছে। কিন্তু চোখে আটকে গিয়েছে এই ‘স্ট্র্যাটেজি’।

এমনকি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বৈঠকে আসা অঙ্কিত সিং রাজপুতও একই কথা বলেন। কিন্তু ধোনির সঙ্গে তখন স্ট্রাইকে থাকা ইরফান পাঠান বা তিসারা পেরেরার জন্য আক্রমণাত্মক ফিল্ড কেন রাখা হয়নি, তা নিয়ে অঙ্কিত বলেন, ‘ইরফান এবং তিসারা বাঁ হাতি ব্যাটসম্যান। চাওলার লেগস্পিনের বিরুদ্ধে ওরা সহজেই হিট করতে পারত। কিন্তু উইকেট টার্ন করছিল এবং ধোনি ডান হাতি ব্যাটসম্যান তাই ওই ফিল্ড সাজানো হয়।’ যুক্তি নিয়ে অবশ্য প্রশ্ন উঠতেই পারে!

যুক্তিটা এ রকম, ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে তখন ব্যাকফুটে পুনে। এ রকম পরিস্থিতিতে ব্যাট করতে নেমে একার হাতে বহু ম্যাচের রঙ পাল্টে দিয়েছেন তিনি। তাই তাকে দ্রুত ফেরানোটাই ছিল লক্ষ্য। তাই ও রকম আক্রমণাত্মক ফিল্ড সাজানো হয়েছিল। কিন্তু শুধুই কি স্ট্র্যাটেজির অঙ্গ এটা? নাকি আরো বেশি কিছু? অনেকেই এটাকে অধিনায়ক গম্ভীরের ‘অ্যারোগেন্স’ বলতে দ্বিধা করছেন না। সর্বকালের অন্যতম সেরা ফিনিশার এলেই এমন ফিল্ডিং সাজানো ধৃষ্টতা হিসেবেই দেখা হচ্ছে। কিন্তু এমনটা এই প্রথম নয়।

সাম্প্রতিক অতীতে অধিনায়ক গৌতম গম্ভীরের সামনে যতবারই অধিনায়ক ধোনি পড়েছেন, ততবারই আক্রমণাত্মক হয়ে উঠেছেন গম্ভীর। তা ২০১৫-র আইপিএলে তত্‍কালীন চেন্নাই সুপার কিংস অধিনায়ক ধোনি ব্যাটিং করতে নামার পর একই রকম ফিল্ড সাজান গম্ভীর।

একই বছর ঘরোয়া ক্রিকেটে দিল্লি বনাম ঝাড়খণ্ডের খেলাতেও সেই একই দৃশ্য দেখা গিয়েছিল। আর এ বছর আইপিএলে পুনের বিরুদ্ধে ২টো খেলাতেও সেই একই ফিল্ড। গত ম্যাচের ফিল্ড না হয় স্ট্র্যাটেজি ছিল, কিন্তু আগের ম্যাচ গুলিতেও কি এই একই স্ট্র্যাটেজিতে খেলেছেন অধিনায়ক গম্ভীর? প্রশ্নগুলো সহজ, আর উত্তরও তো জানা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: