সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারো আলোচনায় ওসমান পরিবার : ফেসবুকে নিন্দার ঝড়

Selim-osman20160516155547অলাইন ডেস্ক:
নারায়ণগঞ্জের ওসমান পরিবার। চলমান রাজনীতির এক মূর্তমান আতঙ্ক। নানা ঘটন, অঘটনের জন্ম দিয়ে বহুবার আলোচনায়, সমালোচনার কেন্দ্রে অবস্থান করেছেন ওই পরিবারের সদস্যরা।

নারায়ণগঞ্জের মেয়র আইভি রহমানের সঙ্গে শামীম ওসমানের দ্বন্দ্ব এবং স্কুলছাত্র ত্বকী হত্যাকাণ্ড, সেভেন মার্ডারের সঙ্গে ওসমান পরিবারের নাম সেদিনের ঘটনা।

এমন আলোচনার মধ্যেই গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে দল এবং দেশের প্রতি ওসমান পরিবারের অবদানের কথা উল্লেখ করে পাশে দাঁড়ানোর ঘোষণা দেন।

প্রধানমন্ত্রীর এমন ঘোষণায় বিতর্ক সৃষ্টি হলেও ধারণা করা হয় ওই ঘোষণার পর ওসমান পরিবারের সদস্যরা নেতিবাচক কর্মকাণ্ড থেকে অনেকটাই সরে আসে। অনেকে মনে করছিলেন ওসমান পরিবারের সদস্যরা, বিশেষ করে সাংসদ শামীম ওসমান এখন অনেকটাই দায়িত্বশীল আচরণ প্রকাশ করছেন।

কিন্তু বছর না ঘুরতেই ফের সমালোচনায় ওসমান পরিবার। এবার একজন স্কুল শিক্ষককে কান ধরিয়ে ওঠ-বস করানোর ঘটনায় সমালোচনার ঝড় বইছে গোটা দেশজুড়ে। মিডিয়া পাড়ার পাশাপাশি সামাজিক মাধ্যমগুলোতেও এ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে।

ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে কয়েক দিন আগে নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ হাইস্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে শামীম ওসমানের ভাই স্থানীয় সাংসদ সেলিম ওসমানের উপস্থিতিতে কানে ধরিয়ে উঠ-বস করানো হয়। এ ঘটনার পরমুহূর্তেই সামাজিক মাধ্যমে ভাইরাল আকারে ছড়িয়ে পড়ে। এতে ফেসবুকে শুরু হয় নিন্দার ঝড়। একই সঙ্গে শিক্ষক শ্যামল কান্তি ধর্ম নিয়ে কটূক্তির কথা অস্বীকার করেছেন।

সোমবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ব্যাপারে বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক। এ ব্যাপারে প্রয়োজনে তদন্ত করা হবে। ইতোমধ্যেই খোঁজখবর নেয়া হচ্ছে।’

নারায়ণগঞ্জের যে পরিবারটির সঙ্গে জড়িয়ে আছে আওয়ামী লীগের জন্মের ইতিহাস, আছে মুক্তিযুদ্ধের ইতিহাস, সেই খান সাহেব ওসমান আলীর পরিবারের রাজনীতি তৃতীয় প্রজন্মে এসে এখন টালমাটাল। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গত নির্বাচনে অন্তত সেটাই প্রমাণ করে।

একজন বয়স্ক শিক্ষককে লাঞ্ছনা করার ঘটনায় ওসমান পরিবার আবারো বেকায়দায়। অনেকে পরিবারটির অতীতের নেতিবাচক আর সন্ত্রাসী কর্মকাণ্ডের ইতিহাস টেনেও নিন্দা জানাচ্ছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: