সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার গ্রেফতার ভারতীয় মডেল সঙ্গীতা

full_1770974588_1463408437ডেইলি সিলেট ডেস্ক::
এবার গ্রেফতার হয়েছেন প্রাক্তন এয়ার হোস্টেস এবং ভারতীয় মডেল সঙ্গীতা চট্টোপাধ্যায়। ভারতের অন্ধ্রপ্রদেশের চিত্তুর থানার পুলিশ তাকে গ্রেফতার করে। বুধবার নিউ গড়িয়ার ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়।

অন্ধ্রপ্রদেশ পুলিশ সূত্রে জানানো হয়েছে, সঙ্গীতা আন্তর্জাতিক চন্দনদস্যু মার্কোন্দন লক্ষ্মণের বান্ধবী। সেই সূত্রেই পাচারকারীদের সঙ্গে দশ কোটি টাকার চন্দন কাঠ লেনদেন হাওয়ালার মাধ্যমে করেছিলেন বলে তারা জানতে পেরেছেন। গত কয়েক মাস ধরে অন্ধ্রপ্রদেশ পুলিশ চন্দনকাঠের বেআইনি পাচার রুখতে ‘অপারেশন রেড’ শুরু করেছে।

বুধবার সকালে সঙ্গীতার ফ্ল্যাটে হানা দেয় পুলিশ। একই সঙ্গে এই মডেলের লকার এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টও সিল করা হয়। তবে গ্রেফতারের পর সঙ্গীতাকে আদালতে হাজির করা হলে শর্তসাপেক্ষে তাকে জামিন দেওয়া হয়। যদিও তাদের নির্দেশে আদালত জানিয়ে দিয়েছে ১৮ তারিখের মধ্যে সঙ্গীতাকে চিত্তুরের আদালতে হাজির হতে হবে।

২০১৪ সালের জুলাই মাসে অন্ধ্রপ্রদেশ পুলিশ নেপাল থেকে গ্রেফতার করে চেন্নাইয়ের বাসিন্দা এবং আন্তর্জাতিক চোরাচালানকারী মার্কোন্দন লক্ষ্মণ ওরফে তামাঙকে। আদতে মণিপুরের বাসিন্দা লক্ষ্মণ দীর্ঘদিন ধরে চন্দনকাঠ পাচারের ব্যবসার সঙ্গে যুক্ত। ছোটোবেলায় কাকার সঙ্গে কাডাপা থেকে গাছের গুঁড়ি গাড়ি বোঝাই করে মায়ানমার সীমান্তে পৌঁছে দিতে দিতেই এই ব্যবসায় সরাসরি ঢুকে পড়ে সে। মাসে প্রায় ২০ কোটি টাকা এই ব্যবসা থেকে আয় করা শুরু করে লক্ষ্মণ। বিলাসবহুল জীবনযাপনেও অভ্যস্ত ছিল এই চন্দন-মাফিয়া। চেন্নাই, কলকাতা, মণিপুর এবং কারনুলে ছিল তার গোডাউন। সেখানেই অন্ধ্রপ্রদেশ থেকে চন্দন কাঠ নিয়ে গিয়ে জমা করা হত।

এদিকে, মাধ্যমিক পাশ করার পর সঙ্গীতা প্রথম দিকে বেশ কিছু টিভি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার পর এয়ার হোস্টেসের প্রশিক্ষণ নেন। কলকাতায় একটি পার্টিতে লক্ষ্মণের সঙ্গে পরিচয় হয় তার। সে সময় নিজের ব্যবসার কারণে মাঝে-মধ্যেই লক্ষ্মণকে কলকাতায় আসতে হত। দু’জনের পরিচয়ের পর লক্ষ্মণ কলকাতায় সঙ্গীতার সাহায্য নিয়ে একটি আস্তানাও তৈরি করে।

পুলিশের ধারণা, মুম্বইয়ের এজেন্টদের সামলানোর কাজ করত লক্ষ্মণ নিজে। আর কলকাতায় তার ব্যবসার কাজ দেখত সঙ্গীতা।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: