সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘অপুর সঙ্গে কোনো ঝামেলা নেই আমার’

22বিনোদন ডেস্ক :: ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান এবার ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন এক নবাগতকে নিয়ে। নতুন ছবি ‘বসগিরি’-তে তার বিপরীতে অভিনয় করতে যাওয়া এ নবাগতের নাম বুবলি।

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, অপু বিশ্বাসের পর আর কোনো হিরোইন আমাদের ইন্ডাস্ট্রিতে লম্বা সময় ধরে কাজ করেননি। অনেক প্রযোজক চেষ্টাও করেছেন। শুধু নতুন মুখ আনলেই হবে না, দেখে-শুনে আনতে হবে। আর দু-একজন যারা আছেন, তারা এখনও তারকা অভিনেত্রী সেই অর্থে হতে পারেননি। তারা তারকা অভিনেত্রী হবার পথে। এসব কথার অর্থ হচ্ছে নতুন হিরোইন চলচ্চিত্রে আসা দরকার। এজন্য বুবলিকে ‘বসগিরি’ ছবিতে নির্বাচন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার পাশাপাশি একজন দক্ষ সংবাদপাঠিকা তিনি। সাহারা, মিম, শখ, বিন্দুসহ অনেকের প্রথম ছবি আমার সঙ্গে। নতুন নায়িকা থেকেই অনেকে দর্শক চাহিদা সম্পন্ন নায়িকা হতে পারবেন বলে মনে করেন এই অভিনেতা। শুধু অভিনয় নয় পেশাদারিত্বের বিষয়টিও তিনি উল্লেখ করেছেন।

তিনি বলেন, আমাদের শিল্পীদেরও দায়িত্ব আছে। কলকাতায় কাজ করতে গিয়ে দেখলাম, সেখানকার চেয়ে ঢাকার চলচ্চিত্রের মানুষের মেধা কম নয়। শুধু কারিগরি দিক থেকে কিছুটা পিছিয়ে আছি আমরা। কলকাতার ইন্ডাস্ট্রির অবস্থাও খুব একটা ভালো না।
‘শিকারী’ ছবির কাজে কলকাতা গিয়ে বেশ পরিবর্তনও হয়েছে শাকিবের। আগে ছবির শুটিং সেটে দেরীতে গেলেও ঢাকায় ফেরার পর শামিম আহমেদ রনির ‘বসগিরি’ ছবির সেটে সকাল ৮টায় উপস্থিত হতে দেখা গেছে তাকে।

এই পরিবর্তন নিয়ে শাকিব বলেন, কলকাতায় প্রতিদিন শুটিং শুরু হতো সকাল ৭টায়। আর সন্ধ্যায় শুটিং শেষ করতেন পরিচালক। অথচ আমাদের এখানে তো গভীর রাত পর্যন্তও কাজ করতে হয়। আমার কাজে আমি পরিবর্তন আনার চেষ্টা করছি। বিশেষ করে শুটিং এর সময়সূচির ক্ষেত্রে।

আমরা চেষ্টা করলেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানা কাজ করতে পারব। আমি কলকাতা থেকে আসার পর সকাল থেকে শুটিং শুরু করেছি। প্রতিদিন এই সময় অনূযায়ী কাজ করছি। আশা করছি, অন্যরাও এই সময়ের মধ্যে কাজ করা শুরু করবে ।

এবার ভিন্ন প্রসঙ্গে আসা যাক। শাকিব খান ও অপু বিশ্বাস জনপ্রিয় জুটি। কিন্তু হঠাৎ তার সঙ্গে কাজ করছেন না বলে শোনা যাচ্ছে। এ সিদ্ধান্তের কারণ কি ? এ প্রশ্নের জবাবে শাকিব বলেন, এসব যারা বলছেন তারা ঠিক বলছেন না। অপু শারীরিকভাবে প্রস্তুত হতে পারেননি বলে ‘বসগিরি’ ছবির কাজ থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন। আমার সঙ্গে অপুর অসংখ্য জনপ্রিয় ছবি আছে। আর দর্শকরা আমাদের জুটি হিসেবে দেখতেও বেশ পছন্দ করেন।

অপুর সঙ্গে কোনো ঝামেলা নেই আমার। তার সঙ্গে অবশ্যই নতুন কোনো ছবিতে কাজ হবে। আর আমি একা নই প্রযোজকরা নতুন হিরোইন ইন্ডাস্ট্রিতে দেবার চেষ্টা করছেন। বলিউডে শাহরুখ খান ‘ওম শান্তি ওম’ ছবিতে দীপিকাকে এনেছেন, এরপর আনুশকা শর্মার বিপরীতে তিনি অভিনয় করেছেন। এখন তারা নিজ যোগ্যতায় প্রথম সারির অভিনেত্রী। তাই আমাদের যেহেতু ইন্ডাস্ট্রিতে নায়িকা সংকট আমরা চেষ্টা করলে চার-পাঁচজন নতুন নায়িকা থেকে যে কোনো এক বা দুজন বের হয়ে আসবে। তবে সেজন্য অবশ্যই আমাদের নায়িকা নির্বাচনের ক্ষেত্রে কৌশলী হতে হবে। যারা অভিনয়টাকে বোঝেন এবং সিরিয়াসলি নিতে চান এমন মানুষকেই বাছাই করতে হবে আমাদের। দুদিনের জন্য কেউ আসুক এটা অন্য সবার মতো আমিও চাই না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: