সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৯শে মে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে‘র সাউথওয়েলস রিজিয়নের দ্বি-বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে : সবার সহযোগিতা কামনা

3ec81cb2-d841-4b72-9000-df26204db1caকার্ডিফ থেকে নাজমুল সুমন:: বৃটেনের বাংলাদেশ কমিউনিটির সর্ববৃহ” সংগঠন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে (জিএসসি) এর সাউথওয়েলস রিজিওনের অতি সম্প্রতি কার্ডিফের আসাদ ট্রাভেলস সেন্টারে কার্য্যনির্বাহী কমিটির এক সভা সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন শেখ মো: আনোয়ার এর সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারী মো: আসকর আলীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গ্রেটার সিলেট কাউন্সিলের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী সাউথওয়েলস রিজিওনের সাবেক চেয়ারপার্সন মকিস মনসুর আহমদ।
সাউথওয়েলসের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আসাদ মিয়া, কমিউনিটি সংগঠক এম এ মালিক গোলাম মর্তুজা, বদরউদ্দিন চৌধুরী বাবর, আবুল কালাম মুমিন, শাহ শাফি কাদির, ইকবাল আহমদ, এম এ রউফ, এবি রুনেল, জহির উদ্দিন আলী, সেবুল আলী, ফখরুল ইসলাম, বেলায়েত খাঁন, আব্দুল ওয়াহিদ, সৈয়দ খোকন, সুমন আহমদ, রিপন আহমদ, শামসুল হক, মো: খোকন চৌধুরী প্রমুখ।

17878260-5515-48ef-9bf1-532641fe208dসভায় সর্ব সম্মতিক্রমে ২৯শে মে ২০১৬ইংরেজী রোববার কার্ডিফের বাংলাদেশ সেন্টারে রিজিওনাল দ্বি-বার্ষিক সভা ও নির্বাচনের তারিখ চুড়ান্ত করা হয়। ১৬ই মে নির্বাচন কমিশনের বরাবরে নমিনেশন প্রদান ও ১৯শে মে প্রত্যাহারের তারিখ নির্ধারন করা হয়েছে বলে সংগঠনের সূত্রে জানা গেছে।
ওয়েলসের রাজধানী কার্ডিফের ইতিহাসে এবছর প্রতিযোগিতার মাধ্যমে ৪৮১জন মেম্বার হওয়ায় শুধু ওয়েলসে নয় সমগ্র বৃটেন জুড়ে চলছে ব্যাপক জল্পনা কল্পনা এবং মেম্বারদের মধ্যেও দেখা দিয়েছে বিপুল উ’সাহ উদ্দীপনা।

ইতিমধ্যে ডাকযোগে সকল সদস্যদের মধ্যে দাওয়াতনামা ও নমিনশন ফরম প্রেরন করা হয়েছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, এবার চেয়ারপার্সন পদে ৪জন প্রার্থী প্রতিদ্ধন্দ্বীতা করতে পারেন। যদি তাই হয়ে তাহলে লড়াই হবে ত্রিমূখী। আর জেনারেল সেক্রেটারী পদে একই গ্রুপের ২জন প্রতিশ্রুতিশীল যুবনেতাদের মধ্যে চলছে ব্যাপক প্রতিযোগিতা। সম্ভাবনা রয়েছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের। এখন দেখার বিষয় কে বা কারা দেখাতে পারেন চমক। মূলত চেয়ারপার্সন ও জেনারেল সেক্রেটারী পদ নিয়ে আগাম প্রতিযোগিতার সূত্র ধরে এবছর বিপুল সংখ্যক মেম্বার হওয়ায় সংগঠনের জন্য খুবই ভালো হয়েছে বলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ অভিমত ব্যাক্ত করেন।

c4de5e8f-fcd0-48e6-9431-5a38254f51efগ্রেটার সিলেট কাউন্সিলের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী ওয়েলসের সাবেক চেয়ারপার্সন মকিস মনসুর আহমদের সাথে টেলিফোনে আলাপকালে এ প্রতিনিধিকে বলেন গ্রেটার সিলেট কাউন্সিল হচ্ছে আমাদের প্রাণের সংগঠন। আর সাউথ ওয়েলস রিজিওন হচ্ছে আমার আত্মার আত্মীয়। প্রতিষ্ঠালগ্ন থেকে এই সংগঠনের একজন কর্মী হিসেবে আমাদের অনেক শ্রম, অর্থ, সময় ও স্মৃতি জড়িত রয়েছে। যাদের অকান্ত পরিশ্রমে এ সংগঠনকে এই আনা সম্ভব হয়েছে, তাদের অনেক আমাদের মাঝে নেই, তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। এখনো যারা সর্বদা সহযোগিতা করে আসছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক প্রশ্নের জবাবে মকিস মনসুর বলেন এখনো পুরোপুরি জানিনা কারা নমিনেশন জমা দিচ্ছেন। তবে এবছর সদস্যদের মধ্যে বিপুল উ”সাহ উদ্দীপনা ও প্রতিযোগিতার মনোভাব দেখা যাচ্ছে। যা সংগঠনের আগামী দিনের কর্মকান্ডের জন্য খুব ভালো খবর। এতেই প্রমাণিত হচ্ছে আমরা যারা এই সংগঠনের জন্য কাজ করেছি আমাদের শ্রম বৃথা যায়নি।

নির্বাচন হচ্ছে কিনা এই প্রশ্নের জবাবে মকিস মনসুর আহমদ বলেন নমিনেশন জমা দেয়ার পর একাধিক প্যানেল অথবা একই পদে একাধিক প্রার্থী হলে প্রত্যাহারের পূর্বে সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দদের নিয়ে সমঝোতার ভিত্তিতে অতীতের মতো এবারও একটি সুন্দর কমিটি উপহার দেওয়ার উদ্যোগ নেয়া হবে।
এখন দেখার বিষয় নমিনেশন কে বা কাহারা দিচ্ছেন আর সমঝোতা না হলে নির্বাচনের কোন বিকল্প থাকবেনা বলে অভিজ্ঞমহল মনে করছেন।
এই রিপোর্ট লেখা পর্যন্ত চেয়ারপার্সন ও জেনারেল সেক্রেটারী প্রার্থী ৩জনকে ফোনে যোগাযোগ করে না পাওয়ায় মতামত নেওয়া সম্ভব হয়নি।
এদিকে জিএসসির সাউথওয়েলস রিজিওনাল চেয়ারপার্সন আলহাজ্ব মো: লিয়াকত আলি ও জেনারেল সেক্রেটারী মো: আসকর আলির সাথে যোগাযোগ করা হলে তারা বলেন আমাদের দ্বি-বার্ষিক সভা ও নির্বাচনের সম্পূর্ণ প্রস্তুতি সম্পন্ন। ইতিমধ্যে সকল সদস্যদের নিকট নমিনেশন ফরম ও পত্র প্রেরণ করা হয়েছে। নেতৃবৃন্দ অনুষ্ঠান সফল করতে সবার সহযোগিতা কামনা করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: