সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলনে দুই গ্রুপে সংঘর্ষ, সন্দেহের তালিকায় জামায়াত-বিএনপি

a8b7fc36-def1-411f-8a0b-90e31cfb900cআবুল কালাম মামুন::
সকালের পরিশ্রম আর দুপুরের ক্লান্তির হাসি মনা ঘাম ঝড়ানোর ফসল এবারের মতো ফ্রান্স আওয়ামী লীগের ব্যার্থ। যদিও এটা ছিলো দীর্ঘ ছয় বছর পর ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন।

রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসের মেট্রো-৭ লাকরনভের Hopital Delafontaine আবাসীক এলাকার এক হলরুমে সকাল ৯টা থেকে ফ্রান্স আওয়ামীলীগ ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৬ করার লক্ষ্যে সমাবেশের কেন্দ্রস্থলে জুড়োহতে থাকে ফ্রান্স আওয়ামীলীগের সর্বস্থরের নেতা কর্মীগণ।

কিন্তু এবার আর কর্মীদের ভুল ভ্রান্তির জন্য সে আশা পূরণ হলো না ফ্রান্স আওয়ামী লীগের।

শুধু তাই নয় বেলা ১১টার সম্মেলন ৫টায় হলেও অবশেষে পণ্ড হয় ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন।

এদিকে সম্মেলনে সকাল থেকে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যাক সাংবাদিকও যারা কাজ করেন প্রতিনিয়ত জীবনের ঝুকি নিয়ে সর্বস্থরের মানুষজনের ন্যায্য অধিকার আদায়ের স্বার্থে।

সভা শুরুর এক পর্যায়ে গণ মাধ্যমকর্মীদের চুখে ধরা পড়ে ফ্রান্স আওয়ামী লীগের টেবিল-চেয়ার সংঘর্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া।

দলীয় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে কমিটি যখন ঘোষনার সময় ঘনীয়ে আসে ঠিক তখনই দু-সাধারন সম্পাদক প্রার্থীদের পক্ষে স্লোগান নিয়ে কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার এক ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হয়।

নিজ দলীয় সাধারণ সম্পাদক আবুল কাশেম যখন সবাইকে পরিচয় করিয়ে দিচ্ছিলেন ঠিক তখনই সাধারণ সম্পাদক প্রার্থী দেলওয়ার হোসেইন কয়েছ ও মহসিন খান লিটনের সমর্থকদের পাল্টা পাল্টি স্লোগানে পুরো সভার কার্যক্রম নিয়ন্ত্র হারায়।

ঘন্টা ব্যাপী সংঘর্ষ চলাকালে ফ্রান্স আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকরাম খান ও সাংবাদিক গণ সহ বিপুল সংখ্যাক ফ্রান্স আওয়ামী লীগের নেতা কর্মীগণ উক্ত ঘটনার স্থলে গুরুতর আহত হয়েছেন।

তার অল্প কিছুক্ষন পরে উক্ত ঘটনার স্থলে ফ্রান্স পুলিশ এলে ফ্রান্স ইউরোপীয়ান আওয়ামী লীগের নেতা-কর্মীদের ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৬ এর সম্মেলন স্থল থেকে বের করে দেওয়া হয়। ওসভার স্থল থেকে তিন আওয়ামী লীগের কর্মীকে গ্রেফতার করে। তার পরিপ্রেক্ষিতে ঘটে যাওয়া ঘটনার স্থান স্বাভাবিকতা ফিরায়।

ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত এ ঘটনার জন্য দু:খ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, এ পুরো ঘটনার জন্য জামায়াত বি.এন.পি প্রন্থী এজেন্ট দায়ী। তার বক্তিতায় আরো কড়া ভাষায় বলেন অচিরেই নতুন সম্মেলন হবে ও দ্রুত জামায়াত বি.এন.পি ষড়যন্ত্রকারীদের পাল্টা জবাব দেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: