সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বানিয়াচংয়ে গ্রামকে গ্রাম পুরুষশুন্য, ধান নিয়ে দুশ্চিন্তায় নারীরা

2.-daily-sylhet-logo3হবিগঞ্জ সংবাদদাতা:
জেলার বানিয়াচংয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা দায়েরের পর থেকে গ্রেফতার আতঙ্কে উপজেলা সদরের কয়েকটি গ্রাম পুরুষশুন্য হয়ে পড়েছে।ফলে ওই গ্রামগুলোর নারী ও মেয়েরা নিরাপত্তাহীনতায় ভূগছেন। সেই সঙ্গে নিরাপত্তাহীনতায় ভুগছে ওই এলাকার শিশুরাও।

অপরদিকে বর্তমানে ধান কাটার সময় হওয়ায় পাকা ধান মাঠে রয়েছে, কিন্তু বাড়ির পুরুষরা না থাকায় কি করে ওই ধান ঘরে তুলবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন ওই গ্রামগুলোর নারীরা। তারা নিজেরাই ছোট ছোট ছেলে মেয়েদের নিয়ে ধান ঘরে তোলার কাজ করছেন।আবার কেউ কেউ অতিরিক্ত মজুরি দিয়ে অন্যগ্রাম থেকে শ্রমিক এনে ধান কাটাচ্ছেন।

মামলা দায়েরর ঘটনায় পুলিশ এ পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করায় তাদের মধ্যে আতঙ্ক আরও প্রকট আকার ধারণ করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী জানান, কয়েকটি পরিবার সংঘর্ষ করেছে। কিন্তু মামলা দেয়া হয়েছে আমাদের মত সাধারণ মানুষের বিরুদ্ধে। এখন বাড়ির পুরুষদের ছাড়া আমরা ধান কি করে ঘরে তুলব বুঝতে পারছি না।

অন্য আরএক নারী জানান- ছোট ছোট ছেলে-মেয়েদের নিয়ে কাজ করছি।তাছাড়া বেশি টাকা দিয়ে অন্যগ্রাম থেকে মানুষ এনে ধান কাটাচ্ছি।

তিনি বলেন, পুলিশ যাকে পাচ্ছে গ্রেফতার করছে। তাই বেশি টাকা দিলেও অনেকে ভয়ে আমাদের গ্রামে কাজ করতে আসতে চান না।

এর আগে, গত বুধবার দুপুরে উপজেলা সদর ১নং ইউনিয়নের বাগ-পূর্ব তোপখানা গ্রামের জয়নাল মিয়া, লুৎফুর মিয়া ও ভাওয়ালী টুলা গ্রামের আব্দুল হক এবং হামিদ মাস্টারের লোকজন আধিপত্য বিস্তার নিয়ে ২ ঘণ্টাব্যাপী রক্ষক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ প্রায় শতাধিক লোকজন আহত হয়।

পরের দিন বৃহস্পতিাবার রাতে এ ঘটনায় সাংবাদিক, তরুণলীগ ও ছাত্রলীগ নেতাসহ ৬৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১২শ’ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

এদিকে দৈনিক আমার সংবাদের বানিয়াচং প্রতিনিধি কামরুল হাসান কাজলের নাম এজাহারে অন্তর্ভুক্তি করায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এছাড়া মামলায় তরুণলীগ বানিয়াচং উপজেলা শাখার সাধারণ সম্পাদক জসিম উদ্দিনকেও মামলায় অন্তর্ভুক্তি করা হয়েছে।

এ ব্যাপারে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমুল্য কুমার চৌধুরী জানান, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধেই পুলিশ মামলা দায়ের করেছে।তবে সাংবাদিককে মামলায় জড়ানোর বিষয়টি খতিয়ে দেখা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: