সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোসাদ কানেকশনে গ্রেফতার হতে পারেন বিএনপির একাধিক শীর্ষ নেতা

kamal-large20160515111849নিউজ ডেস্ক::
বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর সঙ্গে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির বৈঠকের খবরটি ফাঁস হওয়ার পর, দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপির একাধিক শীর্ষনেতার যোগাযোগের তথ্যপ্রমাণ সরকারের কাছে রয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিএনপির এই নেতাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করে কঠোর নজরদারিতে রাখা হয়েছে এবং পরবর্তীতে তাদের যেকোন সময় গ্রেফতার করা হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

রোববার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ বিএনপিসহ বিভিন্ন দলের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন কায়দায় বাংলাদেশে নানা ধরনের অপতৎরপতা করার জন্য অপচেষ্টা চালাচ্ছে, যা সরকারের নজরে এসেছে। নজরে আসার পরই গোয়েন্দা সংস্থার নজরদারিসহ আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়।

তিনি বলেন, যাদের নাম এসেছে তাদের গতিবিধির ওপর নজরদারি বৃদ্ধি করা হয়। শুধু তালিকাভুক্তরাই নয়, তাদের সঙ্গে আরো কারা কারা জড়িত রয়েছে, কী কী ক্ষতি করেছে, তা বিভিন্ন গোয়েন্দা সংস্থা খতিয়ে দেখছে।

এরআগে চট্টগ্রামে এক অনুষ্ঠানে চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, ‘ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসদের সঙ্গে বৈঠক করার দায়ে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা রয়েছে। তাকে যখনই পাওয়া যাবে, তখনই গ্রেফতার করা হবে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদকের সঙ্গে মোসাদের বৈঠকই প্রমাণ করে যে তারা দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে বিভিন্ন হত্যাকাণ্ডের পর আইএসের নামে দায় স্বীকার করে বিবৃতির খবর পাওয়া গেলেও মন্ত্রী দেশে আইএসের মতো জঙ্গি সংগঠনের অস্তিত্বের কথা আবারো উড়িয়ে দেন।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সব সময় বলা হচ্ছে বাংলাদেশে দেশীয় থাকলেও আন্তর্জাতিক জঙ্গি সংগঠন নেই। স্বাধীনতার পর থেকে দেশীয় জঙ্গী সংগঠন মাথাচাড়া দিয়ে ওঠার অপচেষ্টা চালিয়েছে। বর্তমান সরকার সেই সব জঙ্গি সংগঠনকে কঠোর হাতে দমন করেছে এবং তারা সর্বদা গোয়েন্দা সংস্থার নজরদারিতে রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: