সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ে বন্ধের আর্জি এইচএসসি পরীক্ষার্থীর

priyaka-das20160515101711নিউজ ডেস্ক::
কলেজ কর্তৃপক্ষের কাছে নিজের বিয়ে বন্ধে পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়েছে প্রিয়াংকা দাশ(১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থী। রোববার সকালে নগরীর উত্তর কাট্টলী মোস্তফা হাকিম ডিগ্রী কলেজে এ ঘটনা ঘটে। সে ওই কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে।

প্রিয়াংকা জানায়, সে চলতি বছর মোস্তফা হাকিম কলেজ থেকে মানবিক বিভাগে এইচএসসি পরীক্ষা দিচ্ছে। আরো ৬ বিষয়ে পরীক্ষা বাকী রয়েছে। তার বাবা বাবুল দাশ সম্প্রতি মধ্যপ্রাচ্য থেকে এসে তাকে জোর করে বিয়ে দিচ্ছে।

প্রিয়াংকার অভিযোগ, এতে সে সম্মতি না দিলেও তারা একক সিদ্ধান্তে বিয়ের সব আয়োজন সম্পন্ন করেছে। আগামী ২৭ মে তার বিয়ে। ইতোমধ্যে জোর করে তার আর্শিবাদও সম্পন্ন করেছে।

সীতাকুন্ড উপজেলার বড় কুমিরার দাশ বাড়ীর বাবুল দাশের মেয়ে প্রিয়াংকা। আজ (রোববার) সকালে কলেজে এসে অধ্যক্ষ মো. আলমগীরের কাছে প্রিয়াংকা লিখিত অভিযোগে পড়া শেষ না করে বিয়ে করবেনা বলে জানায়। এছাড়া তার সঙ্গে পাত্রের বয়সের ব্যবধানও অনেক। পড়ালেখা বন্ধ করে জোর করে বিয়ে দিলে আত্মহত্যা করবে বলেও জানিয়েছে প্রিয়াংকা।

কলেজ অধ্যক্ষ মো. আলমগীর বলেন, মেয়েটি আমাদের প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছে। তার লিখিত অভিযোগের ভিত্তিতে বিষয়টি আমরা সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ওসিকে জানিয়েছি।

তিনি আরো বলেন, যেহেতু মেয়েটি এখন প্রাপ্ত বয়স্ক তাই ভাল-মন্দ সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা তার রয়েছে। এছাড়া পরীক্ষা চলাকালীন মেয়েটি বিয়েতে রাজি না থাকায় আমাদের কাছে এসেছে আইনি সহায়তার জন্য।

এদিকে প্রিয়াংকার বাবা বাবুল দাশ জানান, মেয়ের পিছনে অনেক টাকা পয়সা খরচ হয়েছে। বিয়েতে রাজি না হলে তাকে ত্যাজ্য করা হবে। এ ছাড়া প্রয়োজনে ওই পাত্রের সঙ্গে প্রিয়াংকার ছোটবোনকে বিয়ে দেবেন বলেও জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: