সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এরদোগানের মেয়ের বিয়ে, সাক্ষী নওয়াজ শরিফ

142452_1আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের ইস্তাম্বুলে শনিবার কড়া নিরাপত্তার মধ্যে এক জাঁকজমক ও আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের কনিষ্ঠ কন্যা সুমাইয়া এরদোগানের সঙ্গে প্রতিরক্ষা শিল্পপতি সেলচুক বাইরাকতারের বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

তুর্কি সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্রায় ৬ হাজার মেহমান বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রধানমন্ত্রী আহমেত দাভুতোগলু, সেনা প্রধান হুলুসি আকার ও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বিয়েতে সাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন।

বিদেশি রাষ্ট্রপ্রধানদের মধ্যে বসনিয়ার প্রেসিডেন্ট বাকির আইজেতবেগোভিচ, লেবাননের সাবেক প্রধানমন্ত্রী সাদ হারিরি ও আলবেনিয়ার প্রধানমন্ত্রী ইদি রামা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তুর্কি প্রেসিডেন্ট এরদোগান ও ফার্স্ট লেডি এমিনের চার সন্তানের মধ্যে ৩০ বছর বয়সী সুমাইয়া ব্রিটেনের লন্ডন স্কুল অব ইকোনমিকস ও পলিটিক্যাল সাইন্স থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন।

অন্যদিকে, ম্যাচাসুচেটস বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ করা সেলচুক বাইরাকতার যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজিতে পিএইচডি করছেন। তুরস্কের ড্রোন ইন্ডাস্ট্রিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য একাধিক পুরস্কার লাভ করেছেন তিনি।

তুরস্কের প্রথম মনুষ্যবিহীন ড্রোন বাইরাকতার টিবি-২ নির্মাণে মুখ্য ভূমিকা পালন করেছেন তুর্কি প্রেসিডেন্টের নতুন জামাতা সেলচুক।

সূত্র: আনাদোলু এজেন্সি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: