সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ২৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ায় হাসপাতালে আইএস হামলায় ২০ সেনা নিহত

full_770706744_1463288600আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার একটি হাসপাতালে আইএস জঙ্গীদের হামলায় সরকারি বাহিনীর অন্তত ২০ সেনা সদস্য নিহত হয়েছে। সিরিয় একটি মানবাধিকার সংস্থা জানাচ্ছে হামলার পর হাসপাতালের কর্মচারীদের জিম্মিও করেছে আইএস জঙ্গীরা। আইএস জঙ্গীরা হাসপাতালটির নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে।

মানবাধিকার কর্মীরা জানাচ্ছে, আইএস জঙ্গীরা দেইর আল জৌরে অবস্থিত আল-আসাদ হাসপাতালে হামলা চালালে সেখানকার নিরাপত্তায় নিয়োজিত সরকারি বাহিনীর সদস্যদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় অন্তত ২০ জন সরকারী বাহিনীর সদস্য নিহত হয়।

দেইর আল জৌরের অর্ধেকেরও বেশি এলাকা আইএসের দখলে, কিন্তু তারা চাচ্ছে পুরোটার দখল নিয়ে নিতে।

এদিকে লেবাননের শিয়া সশস্ত্র সংগঠন হেজবুল্লাহর শীর্ষস্থানীয় সামরিক কমান্ডার মুস্তাফা আমিনি বদরেদ্দিন হত্যার ঘটনায় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরোধী সুন্নি বিদ্রোহীদের দায়ী করেছে সংগঠনটি। বদরেদ্দিন সিরীয় বিদ্রোহীদের গোলাবর্ষণে দামেস্ক বিমানবন্দরের কাছে নিহত হয়েছেন বলে এক বিবৃতিতে উল্লেখ করে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়-“তদন্তে দেখা গেছে বিস্ফোরণটি, যা আমাদের দামেস্ক বিমানবন্দরের কাছে একটি ঘাঁটি লক্ষ্য করে ঘটানো হয়েছিল এবং যার কারণে কমান্ডার মুস্তাফা বদরেদ্দিন শহীদ হয়েছেন, ওই এলাকার তাকফিরি গোষ্ঠীর গোলাবর্ষণের কারণে ঘটেছে”। ‘তাকফিরি’ বলতে সশস্ত্র সুন্নি ইসলামপন্থি গোষ্ঠীকে বুঝানো হচ্ছে। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সমর্থনে হাজার হাজার যোদ্ধা পাঠিয়েছে হেজবুল্লাহ। বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: