সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পালাতে গেলেই প্রাণ হারাচ্ছে লোকজন

4bk5e38ea1083c7dly_800C450আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের গোলযোগপূর্ণ পশ্চিমাঞ্চলীয় ফালুজা শহর থেকে বেসামরিক লোকজনকে বের হতে দিচ্ছে না উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ। শহর ছেড়ে পালাতে গেলে বেসামরিক লোকজন গুপ্ত ঘাতকদের গুলিতে প্রাণ হারাচ্ছে। খবর-রেতে।
কথিত দায়েশ-বিরোধী মার্কিন বাহিনীর মুখপাত্র কর্নেল স্টিভ ওয়ারেন জানিয়েছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর ঘাতকরা শহর থেকে পলায়নপর লোকজনকে পথে থামিয়ে গুলি করছে। ফালুজা শহরে মারাত্মক রকমের খাদ্যসহ মৌলিক জিনিসপত্র ও চিকিৎসা সামগ্রির অভাব দেখা দিয়েছে।
মার্কিন এ কর্মকর্তা জানান, ইরাকের নিরাপত্তা বাহিনী বেসামরিক লোকজনের বের হওয়ার জন্য একটি মানবিক করিডর সৃষ্টির চেষ্টা করলেও সন্ত্রাসীরা তা মানছে না। তারা বেসামরিক লোকজনকে পথেই গুলি করে হত্যা করছে। এ কারণে সেখানকার লোকজন এখন আর বের হতে চাইছে না।
২০১৪ সাল থেকে ইরাকে তৎপর সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা জোরদারের দাবি করছে আমেরিকা। কিন্তু এসব বিমান হামলায় সন্ত্রাসী নিহত হওয়ার চেয়ে বেসামরিক লেকাজনই মারা যাচ্ছে বেশি। এছাড়া, সন্ত্রাসীদের ওপর মার্কিন বিমান হামলার তেমন কোনো প্রভাবও নেই। এর বিপরীতে বহুবার তথ্য-প্রমাণ পাওয়া গেছে যে, মার্কিন বাহিনী ইরাকের সন্ত্রাসীদেরকে বিমান ও হেলিকপ্টার থেকে অস্ত্র এবং গোলাবারুদ দিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: