সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্কাউটস সিলেট জেলা রোভারের ৩৪ তম বার্ষিক কাউন্সিল সভা : নতুন প্রজন্মকে সুপথে আনতে স্কাউটস-এর বিকল্প নেই

784b816d-3c31-4469-bb8c-c149aa47bf90সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শহীদ মোহাম্মদ ছাইদুল হক বলেছেন, মাদকমুক্ত সমাজ, সুন্দর পরিবেশ তৈরিতে এবং ছিন্নমুল মানুষের সেবা ও সহযোগিতা করার জন্য স্কাউটরা সমাজে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। স্কাউটস একটি মহৎ উদ্দেশ্য কাজ করে থাকে। নতুন প্রজন্মকে সুপথে আনতে স্কাউটস-এর বিকল্প নেই।

বাংলাদেশ স্কাউটস সিলেট জেলা রোভারের ৩৪ তম ত্রি-বার্ষিক কাউন্সিল সভা ২০১৪-২০১-য় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। শনিবার সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ ত্রিবার্ষিক কাউন্সিলে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস সিলেট জেলা রোভার সম্পাদক ও মদন মোহন কলেজের সহযোগী অধ্যাপক মোঃ মবশ্বীর আলী।

কাউন্সিলে উপস্থিত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে এবং সুপারিশ ও নির্বাচনের মাধ্যমে ২০১৬-২০১৯ সালের নির্বাহী কমিটি গঠণ করা হয়। নির্বাহী কমিটির কর্মকর্তারা হচ্ছেন সভাপতি সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, সহ-সভাপতি ১ মদন মোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, সহ-সভাপতি ২-মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট-এর কলেজ পরিদর্শক মোঃ মোস্তফা কামাল আহমেদ, সহ-সভাপতি-৩- সিলেট বৃটানিকা উইমেন্স কলেজের অধ্যক্ষ প্রফেসর গ,ক,ম আলমগীর, সহ-সভাপতি-৪-সিলেট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ ছাইদুর রহমান, সহ- সভাপতি-৫- হযরত শাহজালাল ডিওয়াই কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ কমরুদ্দিন চৌধুরী, কমিশনার-সিলেট মুক্ত রোভার স্কাউট গ্র“পের সিনিয়র সভাপতি মোঃ জহির উদ্দিন আমিন, কোষাধ্যক্ষ-সিলেট মুক্ত গার্ল ইন রোভার স্কাউট গ্র“পের সভাপতি ডাঃ মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, সম্পাদক- মদনমোহন কলেজের সহযোগী অধ্যাপক মোঃ মবশ্বীর আলী, যুগ্ম সম্পাদক- ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজের প্রভাষক সাইদ আহমদ হাসান, রোভার স্কাউট লিডার প্রতিনিধি-১ সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর আহসান কবির, রোভার স্কাউট লিডার প্রতিনিধি-২ সিলেট হযরত শাহজালাল (র.) কলেজের সহঃ অধ্যাপক মোঃ হারুনুর রশিদ, গ্র“প কমিটির সভাপতি-১ ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ভাস্কর রঞ্জণ দাস, গ্র“প কমিটির সভাপতি-২ গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক প্রমুখ।

কাউন্সিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান ও গীতা পাঠ করেন অধ্যাপক বিপুল চন্দ্র দত্ত। আলোচনা সভার শুরুতে জাতীয় এ্যাওয়ার্ড, জেলার শ্রেষ্ঠ গ্র“প সভাপতি, সম্পাদক, রোভার লিডার ও রোভার স্কাউটদের মধ্যে এ্যাওয়ার্ড ও সনদপত্র বিতরন করা হয়। কাউন্সিলে বক্তারা বলেন, স্কাউটসের কার্যক্রম আরো বেগবান করে বাল্যবিবাহ ইভটিজিং নারী নির্যাতন বন্ধ, বৃক্ষরোপন কার্যক্রম জোরদার, রাস্তাঘাট উন্নয়ন, দূর্যোগ-বিপর্যয়ে ঝাপিয়ে পড়ার জন্যে স্কাউটদেরকে তৈরী করে তুলতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: