সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১১ মাসেও বিশ্বনাথ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি

jgcবিশ্বনাথ প্রতিনিধি::
সম্মেলনের প্রায় ১১ মাস হয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি সিলেটের বিশ্বনাথ উপজেলা আলীগের। দলীয় কোন্দল জেলা আলীগের সভাপতি ও জেলা পরিষদ সভাপতি আবদুজ জহুর চৌধুরী সুফিয়ানের মৃত্যুবরণসহ নানা কারণে বিগত দিনে পূর্ণাঙ্গ কমিটি হয়নি বলে স্থানীয় আ.লীগের একাধিক সূত্র থেকে জানা গেছে। উপজেলা আওয়ামী লীগের দুটি গ্রুপ রয়েছেন। যার ফলে দলের পূর্নাঙ্গ কমিটি গঠন করতে জেলা আওয়ামী লীগ হিমশিম খাচ্ছে বলে বিভিন্ন সূত্রে জানাগেছে। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান-সাধারণ সম্পাদক বাবুল আখতার ও সাবেক সভাপতি মজম্মিল-যুগ্ম-সম্পাদক এইচ এম ফিরোজ আলীর নেতৃত্বে দুটি গ্রুপ উপজেলা পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। সদ্য সমাপ্ত ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের বিপক্ষে দলের অপর গ্রুপ বিদ্রোহী প্রার্থী দিয়েছে। এতে উপজেলার একটি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হন। ফলে আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপের নেতারা অনেকটা এখন ফুরফুরে মেজাজে রয়েছেন।

স্থানীয় আ.লীগের বিভিন্ন সূত্র জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের উভয় গ্রুপের নেতাকর্মীদের দিয়ে উপজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হলে দলীয় কোন্দল থাকলে দলীয় কার্যক্রম অব্যাহত ও বেগবান হবে। একদিকে সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীন লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর নেতৃত্বে উপজেলা আ.লীগ ও অঙ্গসংগঠনের একাংশের নেতাকর্মীরা,অন্যদিকে যুক্তরাজ্য আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামানের নেতৃত্বে উপজেলা আলীগ ও অঙ্গসংগঠনের আরেকটি অংশের নেতাকর্মীরা মাঠে সরব রয়েছে। উভয় গ্রুপের নেতাকর্মীরা তাদের গ্রুপ বড় করতে মরিয়া হয়ে কাজ করছে। বিশ্বনাথে আ.লীগ ও অঙ্গসংগঠন মানে শফিক চৌধুরী কিংবা আনোয়ারুজ্জামন চৌধুরী। এখানে গ্রুপের মধ্যে রয়েছে আবার উপগ্রুপ। উভয় গ্রুপের নেতাদের রয়েছে এসব উপগ্রুপ। গ্রাম থেকে শুরু করে ওয়ার্ড ইউনিয়ন থেকে উপজেলা পর্যায়ে নেতাকর্মীদের দেখভাল ও কন্ট্রোল করেন উপজেলা পর্যায়ের এসব নেতারা।

গত বছরের ৮জুন উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কণ্ঠভোটে পংকি খান সভাপতি ও পূণরায় বাবুল আখতার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কিন্তু ওই কমিটি মেনে নিতে নারাজ পদবঞ্চিত নেতারা। তারা ওই কমিটি প্রত্যাখান করেন। কিন্তু কমিটি গঠনের পর পদবঞ্চিত নেতারা বিভিন্ন সময়ে ঘরোয়াভাবে বৈঠক করে আসছেন। কিন্তু এখনও পর্যন্ত রাজপথে তাদের কোনো অবস্থান দেখা যায়নি। বর্তমান আওয়ামী লীগের কমিটির বিরুদ্ধে বিদ্রোহী নেতারা জেলা ও কেন্দ্রে বিভিন্ন অভিযোগও প্রেরন করেছেন বলে বিভিন্ন সূত্রে জানাযায়। জেলা ও কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগের ফলে উপজেলা আ.লীগের পূর্নাঙ্গ কমিটি গঠন হচ্ছেনা বলে দাবি করে আসছেন পদবঞ্চিত নেতারা। ফলে দীর্ঘ ১১ মাস পেরিয়ে গেলেও উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি আজ পর্যন্ত।

উপজেলা আলীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার বলেন, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার পূর্বে জেলার আরও চারটি উপজেলায় আ.লীগের সম্মেলন অনুষ্ঠিহ হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো উপজেলা আ.লীগের কমিটি অনুমোধন হয়নি বিধায় আমাদের উপজেলা আ.লীগে পূর্নাঙ্গ কমিটি হচ্ছেনা। তবে পূর্নাঙ্গ কমিটির তালিকা জেলা নেতৃবৃন্দ কাছে রয়েছে বলে তিনি জানান

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: