সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে ২৮৬ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্ধ

downloadশামীম আহমদ :

ইউনিয়ন পরিষদ নির্বাচনে বালাগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরতি মহিলা সদস্য পদে ৫২ জন ও সাধারন সদস্য পদে ২০৫ জন প্রার্থী সহ মোট ২৮৬ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্ধ করা হয়েছে। ২৮মে পঞ্চম ধাপের নির্বাচনকে সামনে রেখে শুক্রবার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যে দলীয় প্রতিকসহ অন্যান্য প্রতিক গুলো বরাদ্ধ করেন। প্রতিক বরাদ্ধের সময় প্রার্থী ও তাদের সমর্থকেরা উপস্থিত ছিলেন।

তবে একাধিক প্রার্থীরা মনোনয়নপত্রে একই প্রতিক পছন্দ কারনে লটারীর মাধ্যমে তা নির্ধারন করা হয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের দেয়া তথ্য অনুযায়ী উপজেলার ছয়টি ইউনিয়নের মধ্যে ১নং-পূর্ব পৈলনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মধ্যে-আব্দুল মতিন (নৌকা), নজরুল ইসলাম জিতু (ধানের শীষ), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সান উল্লা (ঘোড়া), শেখ শফিউল আলম সুফি (লাঙ্গল), খেলাফত মজলিশ প্রার্থী মাও: মিছবাহ উদ্দিন (আনারস)। এই ইউনিয়নে সংরতি মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারন সদস্য পদে ২৬ জন প্রার্থী রয়েছেন। ২নং-বোয়ালজুড় ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী সাবেক দুই বারের চেয়ারম্যান আনহার মিয়া (নৌকা), আলা উদ্দিন রিপন (ধানের শীষ), জামায়াতের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুল জলিল (আনারস)। সংরতি মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারন সদস্য পদে ৩৫ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্ধ করা হয়েছে। ৩নং-দেওয়ান বাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থীর মধ্যে-আব্দুল কাদির খছরু (নৌকা), নাজমূল আলম নজম (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এনায়েতুর রহমান রাজু (মটর সাইকেল)। সংরতি মহিলা সদস্য পদে ৮জন ও সাধারন সদস্য পদে ৪০ জন প্রার্থী রয়েছেন।

৪নং-পশ্চিম গৌরীপুর ইউনিয়নে আমিরুল ইসলাম মধু (নৌকা), লুৎফুর রহমান (ধানের শীষ), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী নাসির উদ্দিন আহমদ (চশ্চমা), আওয়ামীলীগ বিদ্রোহী অপর প্রার্থী আজমল আলী (ঘোড়া), আওয়ামীলীগ স্বতন্ত্র আব্দুর রহমান মাখন (মটর সাইকেল)। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারন সদস্য পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করবেন। ৫নং-বালাগঞ্জ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন প্রার্থীর মধ্যে এমএ মতিন (নৌকা), আব্দুল মুনিম (ধানের শীষ), মুক্তার মিয়া (লাঙ্গল), বিএনপি’র বিদ্রোহী প্রার্থী শেখ জামাল খলকু (চশ্চমা), স্বতন্ত্র প্রার্থী শাহ মোহাম্মদ জুনাব আলী (আনারস), আওয়ামীলীগ স্বতন্ত্র আশিক মিয়া (ঘোড়া), আওয়ামীলীগ বিদ্রোহী শেখ মঞ্জুরুল ইসলাম (অটোরিক্সা), জাপা’র স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম (টেলিফোন)। বিভিন্ন ওয়ার্ডে সংরতি মহিলা সদস্য পদে ৬ জন এবং সাধারন সদস্য পদে ৪১ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্ধ করা হয়েছে। ৬নং-পূর্ব গৌরীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন জনের মধ্যে হিমাংশু রঞ্জন দাস (নৌকা), মুজিবুর রহমান মুজিব (ধানের শীষ), খেলাফত মজলিশ মাও: আশিকুর রহমান (ঘোড়া), জামায়াত স্বতন্ত্র দেলোয়ার আল হোসাইন (আনারস), আওয়ামীলীগ স্বতন্ত্র আজমল রউফ বেগ (চশ্চমা) ও ৯টি ওয়ার্ডে সংরতি মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারন সদস্য পদে ৩১ জন প্রার্থীর রয়েছেন।
এদিকে-উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সংরতি মহিলা সদস্য পদে ৫২ জন ও সাধারন সদস্য পদে ২১৮ জন সহ মোট ৩০১জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন দাখিলকারীদের মধ্যে যাঁচাই-বাঁছাইকালে সাধারন সদস্য পদের তিন জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। বাতিলদের মধ্যে-পুর্ব পৈলনপুরের-১জন, দেওয়ান বাজারের-১জন ও পশ্চিম গৌরীপুরের-১জন ছিলেন। তাছাড়া চেয়ারম্যান পদে ২জন ও সাধারন সদস্য পদে ৯ জন সহ ১১ জন প্রার্থী স্বেচ্ছায় মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। বৃহস্পতিবার দেওয়ান বাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী আজমল আলী মাসুক ও পুর্ব গৌরীপুর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী মির্জা আবুল কাশেম প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

সাধারন সদস্য পদে প্রত্যাহারকারীরা হলেন-দেওয়ান বাজারে-১জন, পুর্ব পৈলনপুরে-২জন, পশ্চিম গৌরীপুরে-১জন,পুর্ব গৌরীপুরে-১জন, বোয়ালজুড়ে-২জন ও বালাগঞ্জ সদরে-১জন। আপচরবিধি লংঙ্গনের ছড়াছড়ি: মনোনয়নপত্র দাখিল ও প্রতিক বরাদ্ধের ঘোষনা আসা মাত্রই একাধিক প্রার্থী সহ তাদের কর্মী-সমর্থকেরা আচরনবিধি লংঙ্গন করেই যাচ্ছেন। শুক্রবার দিন থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের একাধিক স্থানে প্রার্থীদের পক্ষের লোকজন জড়ো হয়ে মিছিল ও মটর সাইকেল দিয়ে শো-ডাউন করার খবর পাওয়া গেছে। আবার অনেকেই প্রতিক বরাদ্ধের আগেই গনসংযোগ করার সময় ‘মার্কা’ সম্বলিত পোষ্টার বিতরন করেছেন। সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোতে প্রতিক সহ প্রচারনা চালিয়েছেন। তবে আচরনবিধি লংঙ্গনের ক্ষেত্রে সরকার দলীয় প্রার্থীরা এগিয়ে রয়েছেন বলে অভিযোগ উটেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: