সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাবনায় নিজামীর কবর জিয়ারতে মানুষের ঢল

49416নিউজ ডেস্ক::আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর হবার পর গত বুধবার থেকে আজ শুক্রবার পর্যন্ত একেধারে গত তিনদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে দলের নেতাকর্মী, ভক্তকুল ও ধর্মপ্রাণ মুসল্লিরা পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুর নিজামীর কবরস্থানে গিয়ে অশ্রুসিক্ত চোখে দোয়া আর শ্রদ্ধা নিবেদন করছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, পাবনার সাঁথিয়া উপজেলার মনমথপুর জামায়াতের আমীর মও. মতিউর রহমান নিজামীর জন্মস্থান হওয়ায় এবং মন্ত্রী থাকা কালীন এলাকার ব্যাপক উন্নয়নে বিশেষ ভুমিকা রাখায় এলাকায় তার ব্যাপক সুনাম ও জনপ্রিয়তা রয়েছে। স্থানীয় দলের নেতাকর্মী ও গ্রামের মানুষ তার মৃত্যুর শোকে স্তব্ধ হয়ে গেছেন। এলাকার আকাশ বাতাস ভারি হয়ে আছে এখনও। কেউ প্রকাশ্যে তার পক্ষে কিছু বলতে না পারলেও বুকফাটা আর্তনাদ রয়েছে তা ষ্পষ্ট।
এর আগে নিজামীর ফাঁসি কার্যকর হওয়ার পরে রাত দেরটায় ঢাকা থেকে লাশ বাহী গাড়ী বহর সাঁথিয়ার মনমথপুর গ্রামের উদ্দেশে রওনা হয়। সকাল ৬ টা ৩০ মিনিটে নিজামীর নিজ বাড়ি মনমথপুরে মরদেহ আসলে তার পরিবারের সদস্যদের একনজর দেখার সুযোগ দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। তার মরদেহ আত্বীয় স্বজনের নিকট পৌঁছালে তারা শোকে কাতর হয়ে পড়েন।
সকাল ৭ টার সময় মনমথপুর কবর স্থানের পূর্ব পাশের মাঠে নিজামীর ছেলে ব্যারেষ্টার নাজিম মোমিন জানাযায় ইমামতি করেন। এর আগে প্রশাসনের কঠোর অবস্থান ও নিরাপত্তা জনিত কারনে অনেক শুভাকাংখি, ভক্তকুল ও নেতাকর্মীরা তার জানাযায় অংশ গ্রহন করতে পারেনি বলে জানা গেছে। আর যে সকল ব্যক্তি জানাযায় অংশ গ্রহন করেন তাদের প্রায় সবারই চোখ ছিল অশ্রুসিক্ত। তারপরও জানাযা নামাজে মানুষের ঢল নামে। জানাযার নামাজে শরীক হবার জন্য মঙ্গলবার সকাল থেকে মনমথপুর গ্রামে নিকট আত্বীয় স্বজন ও দলীয় নেতা কর্মীরা অবস্থান গ্রহণ করেন। জানাযার পূর্ব মুহুর্তে দলীয় নেতা কর্মীরা কান্নায় ভেঙ্গে পড়ে। জানাযা শেষে ৭.৩০ মিনিটে মনমথপুর কবর স্থানে মাওলানা মতিউর রহমান নিজামীর দাফন সম্পন্ন করা হয়। তার রুহের মাগফেরাত কামনায় জেলার বিভিন্ন স্থানে প্রশাসনের চোখ এড়িয়ে চলে দলীয় নেতাকর্মীদের গায়েবানা জানাযা।
নিজামীর দাফনকে কেন্দ্র করে করে তার গ্রাম ও আশপাশের এলাকায় নিরাপত্তার চাদর দিয়ে ঢেকে রাখা হয়। এলাকায় পুলিশ বাহিনীর সাথে র‌্যাব বিজিবি মোতায়ন রাখা হয়। দাফন শেষে সকাল ১১ টায় মসজিদের মাইকে গায়েবানা জানাযার ঘোষনা দেওয়া হলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলে দলে মানুষ মনমথ পুর গ্রামের দিকে ছুটতে থাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: