সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজও বজ্রপাতে ১৫ জনের মৃত্যু

full_779914806_1463150014নিউজ ডেস্ক: শুক্রবার বজ্রপাতে সারাদেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজবাড়ী ও নওগাঁয় তিনজন করে মারা যান।

এর আগে বৃহস্পতিবার বজ্রপাতে ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহী, সিরাজগঞ্জ ও পাবনায় পাঁচজন করে মারা যান।

নওগাঁ:
তিন উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন আত্রাই উপজেলার বিষা উত্তর গ্রামের বজ্রপাতে জয়নাল উদ্দিন (৬৫), পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের দীঘিপাড়া গ্রামের ইব্রাহীম হোসেন (১৪) ও মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের ধনঞ্জইল গ্রামের শচীন মহুরী (৪৮)। আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাদ্দরুরেজ্জা ও মহাদেবপুর থানার ওসি সাবের রেজা তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

রাজবাড়ী:
বজ্রপাতে কালুখালী ও গোয়ালন্দ উপজেলায় তিনজনের মৃত্যু হয়েছে। ওই তিনজন হলেন কালুখালী উপজেলার হরিণবাড়িয়া গ্রামের বিল্লাল হোসেন ব্যাপারী (৪০), ভাগলপুর গ্রামের জাহের আলী শেখ (৪৫) ও গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ওমেদ ব্যাপারী পাড়ার সোবহান সরদার (৫০)।

হরিণবাড়িয়ার স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, বিল্লাল বেলা দেড়টার দিকে খেতে কাজ করছিলেন। এ সময় তিনি বজ্রপাতে আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আর জাহের আলী দুপুরে তার খেতে ধান কাটার সময় বজ্রপাতে ঘটনাস্থলে মারা যান। স্থানীয় রতনদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গোয়ালন্দে মৃত সোবহান সরদারের ছোট ভাই জাকির সরদার জানান, দুপুরে সোবহান খেত থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। এলাকাবাসী তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট
জয়পুরহাট সদর ও ক্ষেতলাল উপজেলায় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে বলে সংশ্লিষ্ট থানা নিশ্চিত করেছে।

সদর থানার ওসি ফরিদ হোসেন জানান, বেলা ১১টার দিকে সতিঘাটা মাঠে ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মারা যান সতিঘাটা গ্রামের রফিকুল ইসলাম (৩৩)। রফিকুল কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ইসমাইল হোসেনের ছেলে।

এদিকে ক্ষেতলাল থানার এসআই রশিদ ভদ্র জানান, সকাল সাড়ে ১০টার দিকে ক্ষেতলাল উপজেলার ঘুগইল গ্রামে ধান কাটার সময় মানিক মিয়া (৩৫) নামে এক ব্যক্তি মারা গেছে।

চট্টগ্রাম
বজ্রপাতে পাহাড়তলীর ফইল্যাতলী বাজার এলাকায় আমজাদ আমিন (২৫) ও পতেঙ্গা থানার ১২ নম্বর ঘাট এলাকায় স্কুলছাত্র গিয়াস উদ্দিনের (১৬) মৃত্যু হয়।

পতেঙ্গা থানার এসআই রাজীব শর্মা মৃত্যুর খবর নিশ্চিত করেন।

সাভার
ঢাকার সাভার ও ধামরাইয়ে বজ্রপাতে নিহত দুই জন হলেন সাভার পৌর এলাকার ছায়াবীথি মহল্লার বাসিন্দা মন্টু মিয়া (২০) এবং ধামরাই উপজেলার বালিয়া ইউয়নের বাস্তা নয়াচড়া এলাকার আক্কাস আলীর ছেলে মনির হোসেন (১৮)।

সাভার মডেল থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, বন্ধুদের সঙ্গে ফুটবল খেলার সময় বজ্রপাতে মন্টু গুরুতর আহত হয়। পরে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে খড়ের গাদা সরাতে গিয়ে বজ্রপাতে মনির হোসেনের শরীর ঝলসে গিয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান বলে জানিয়েছেন কাওয়ালীপাড়া ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রাকিবুল ইসলাম।

কিশোরগঞ্জ:
জেলার তাড়াইল উপজেলার নয়াপাড়া এলাকায় বজ্রপাতে এমরান মিয়ার (২৮) মৃত্যু হয়েছে। তিনি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গগডা গ্রামের বাসিন্দা। তিনি তাড়াইল উপজেলার ধলা গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে এসেছিলেন।

ধলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান মবিন বজ্রপাতে একজনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, বজ্রপাতে এমরান আহত হন। শ্বশুরবাড়ির লোকজন তাকে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বেলা পৌনে একটার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাইবান্ধা:
গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের খোর্দ্দমালিবাড়ি গ্রামে বজ্রপাতে সিরাজুল হক (৬০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

সিরাজুলের পারিবারিক সূত্রে জানা গেছে, সকাল আটটার দিকে জমিতে বোরো ধান দেখতে গেলে বজ্রপাতে ঘটনাস্থলেই তিনি মারা যান। লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ
দুপুরে বাড়ির পাশে হাওরে কাজ করার সময় জগন্নাথপুরের কলকলি ইউনিয়নে বজ্রপাতে আমির উদ্দিন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

এখবর নিশ্চিত করেছেন জগন্নাথপুর থানার ওসি মোহাম্মদ মুরসালিন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: