সর্বশেষ আপডেট : ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এসএসসিতে পরীক্ষা না দিয়েও উত্তীর্ণ রেশমা

Pirojpur--Pic--Resultনিউজ ডেস্ক::পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার শিংহখালী স্কুল এন্ড কলেজের ছাত্রী রেশমা আক্তার এবার এসএসসি পরীক্ষায় গণিত বিষয়ে অংশ না নিলেও সদ্য প্রকাশিত এস. এস. সি ও সমমানের পরীক্ষার ফলাফলে সে উত্তীর্ণ হয়েছে। বুধবার প্রকাশিত এস এস সি পরীক্ষার ফলাফলে রেশমা আক্তার ৪ দশমিক ৬ পয়েন্ট পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে। এদিকে এধরণের খবরে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, গত ২ ফেব্রুয়ারী শুরু হওয়া এবছরের এস.এস.সি পরীক্ষায় ভা-ারিয়ার শিংহখালী স্কুল এন্ড কলেজ থেকে বাণিজ্য বিষয়ে অংশ নেয় পরীক্ষার্থী রেশমা আক্তার। গত ২৩ শে ফেব্রুয়ারী বিষয় কোড (১০৯) গণিত বিষয়ে অংশ নিতে পারেনি সে। তবে বাকি পরীক্ষায় অংশ নেয়। গত বুধবার প্রকাশিত মিনিস্টারী অব এ্যাডুকেশন ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারী এ্যাডুকেশন বোর্ড বরিশাল এর ওয়েবসাইট এ প্রকাশিত ফলাফলে দেখা গেছে রোলনং ৪৪২৬৮৮, নাম রেশমা আক্তার, পিতা মো. হাবিব মুন্সি, মাতা মমতাজ বেগম, প্রাপ্ত ফলাফল জিপিএ ৪.০৬ পয়েন্ট।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার দুপুরে শিংহখালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নুরুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রেশমা অনিবার্য কারনে গণিত বিষয়ে পরীক্ষায় অংশ নিতে পারেনি। তবে পরীক্ষার ফলাফলে সে কিভাবে উত্তীর্ণ হল তা তিনি বলতে পারছেন না।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহিরুল আলম জানান, যদিও ফলাফল এখন ওয়েব সাইটে প্রকাশ করা হয় । তবে ওই পরীক্ষার ফল বিভ্রাটের বিষয়টি তাকে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ অবহিত করেছেন বলে তিনি জানান।
এ বিষয়ে বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. জিয়াউল হক মুঠোফোনে জানান, শিক্ষাবোর্ড থেকে বিদ্যালয়ে পাঠানো রেজাল্টশীটে রেশমা আক্তারকে উত্তীর্ণ দেখানো হলেও তা ভুল হয়েছে। তিনি জানান বোর্ডের ওয়েব সাইটে রেশমাকে অনুপস্থিত দেখানো হয়েছে। সত্যতা পেলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: