সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিলিয়ন ডলারে স্বর্ণের গাড়ি!

full_535601096_1463141338নিউজ ডেস্ক: সম্প্রতি দুবাইয়ে স্বর্ণে মোড়ানো একটি গাড়ি প্রদর্শন করা হয়েছে। দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত প্রদর্শনীতে প্রধান অাকর্ষণ ছিল এই গাড়িটি।

নামকরা নকশাবিদ তাকাহিকো ইজাওয়া কার রেসিং প্রতিষ্ঠানের সঙ্গে জোটবদ্ধ হয়ে এই গাড়ির নকশা করেছেন। নিসান আর থার্টি ফাইভ জিটি মডেলের এই গাড়িটির নাম দেয়া হয়েছে ‘গডজিলা’।

দামের কারণেই হয়তো এমন দানবীয় নাম! গাড়িটির ইঞ্জিনে আছে বিশেষ সুবিধা। চালক চাইলেই যে কোনো সময় রেসিং কারের মতো দ্রুত গতিতে ছুটবে এই গাড়ি।

গাড়িটি পেইন্ট করার জন্য তাকুমি টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এতে রাজকীয় রূপ পেয়েছে গাড়িটি। স্বর্ণে মোড়ানো এই গাড়ির ডিজাইন, নির্মাণশৈলী সত্যি অপূর্ব। শুধু গাড়ির ওপরের অংশই নয়, এর ৩.৮ লিটার ভি সিক্স টুইন টারবো ইঞ্জিনটিতেও (৫৪৫ হর্স পাওয়ার) দেয়া হয়েছে স্বর্ণের আস্তরণ।

যে কারণে সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে এই গাড়ির ক্রয়মূল্য। উন্নয়নশীল দেশের মানুষের জন্য না হলেও মধ্যপ্রাচ্য, ইউরোপ, আমেরিকার ধনীরা এ ধরনের গাড়ি কেনার সামর্থ্য রাখেন। অটোমেকানিকা বিশ্বের সবচেয়ে বড় অটোমোবাইল মেলা, যেখানে ১৫টি হল রুমে গাড়ির সব যন্ত্রপাতি, ইলেকট্রনিক্স সিস্টেম, টায়ার, ব্যাটারি এসব বিস্তর পাওয়া যায়। গাড়িটির দাম হাঁকা হয়েছে ১ মিলিয়ন ডলার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: