সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুস্তাফিজের বল বুঝতে আম্পায়ারদেরও সমস্যা!

full_378854530_1463139493নিউজ ডেস্ক: মুস্তাফিজের বল খেলা যেকোনো ব্যাটসম্যানদের জন্য বেশ কষ্টাসাধ্য ব্যাপার। তার স্লোয়ার বুঝতে গলদঘর্ম হতে হয় ব্যাটসম্যানদের। বুঝতে কষ্ট হয় কাটারও। মুস্তাফিজ ধাঁধায় বিপর্যস্ত আইপিএলের দলগুলো। ক্রিকেট বিশ্বের মুস্তাফিজ-বন্দনা থেকে এবার বাদ পড়লেন না খোদ আম্পায়াররাও।

এই ক্ষমতাবলেই একের পর এক ডটবল দিতে পারেন কাটার মাস্টার। খরুচে টি-টোয়েন্টি ম্যাচেও বল হাতে বেশ মিতব্যয়ী তিনি। তার বল বোঝা শুধু ব্যাটসম্যানদের জন্য কষ্টসাধ্য নয়, কিছু কিছু ক্ষেত্রে তা আম্পায়ারদেরও সমস্যার কারণ।

বৃহস্পতিবার ভারতের জনপ্রিয় অনলাইন টাইম অব ইন্ডিয়াকে এমনটাই জানিয়েছেন আইপিএলের একজন আম্পায়ার। তার মতে মুস্তাফিজের বলে এলবিডব্লিউ আউট দেয়ার ক্ষেত্রে তাদের বেশ সমস্যায় পড়তে হয়। তার বলের অতিরিক্ত মুভমেন্ট আম্পায়ারদেরও ধাঁধায় ফেলে দেয়।

এ বিষয়ে নাম প্রকাশ করতে অনিচ্ছুক একজন আম্পায়ার বলেন, ‘তার বলে অনেক ভেরিয়েশন রয়েছে। যেকোনো দিকে সে বল ঘোরাতে পারে। বলে বেশ মুভমেন্ট থাকে। সে যেমন ফলপ্রসু কাটার দিতে পারে। তেমনি সাধারণভাবেও অফ ও লেগ স্ট্যাম্পেও দারুণ বল করতে পারে। সে আসলে মিডেল স্ট্যাম্পের বোলার নয়। কখনো কখনো সে মিডেল-লেগ স্ট্যাম্পে বল দিয়ে থাকে। এসব বলে এলবিডব্লিউ আবেদন উঠলে আমাদের বেশ সমস্যায় পড়তে হয়। তার বলটি কী লেগ স্ট্যাম্প মিস করত না করত না সেটা বুঝতে আমাদের বেশ বেগ পেতে হয়।’

স্লোয়ার ও কাটারের পাশাপাশি মুস্তাফিজ ১৪০ কিলোমিটার গতিতে ইয়র্কার বল করতে পারে। যা তাকে বিশেষ প্রতিভাবান বোলার হিসেবে চিহ্নিত করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: